chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাকলিয়ায় হামলা-ভাংচুর মামলায় গ্রেফতার এক

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম নগরীর বাকলিয়া-নতুন ব্রিজ এলাকায় চাঁদা না দেয়ায় বাদশা নামে এক ভ্রাম্যমান ফল বিক্রেতার ওপর হামলা ও তার ভ্রাম্যমান দোকানে ভাংচুর করা হয়।

এ ঘটনায় থানায় দায়ের করা মামলায় সংঘবদ্ধ চাঁদাবাজদের মূল হোতা মো. জানে আলমকে (৪১) গ্রেফতার করেছে বাকলিয়া থানা পুলিশ।

আজ রবিবার (২২ মে) সকালে গোপন সংবাদের ভিত্তিতে তার অবস্থান নিশ্চিত করে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার জানে আলম চন্দনাইশের পশ্চিম কেশুয়া ১ নম্বর ওয়ার্ডের ছোরত আলীর বাড়ির মৃত গুরা মিয়ার ছেলে। সে চট্টগ্রাম অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক পদে রয়েছেন বলে জানা গেছে।

পুলিশ জানায়, বেশ কিছুদিন ধরে বাকলিয়া থানাধীন নতুন ব্রিজ এলাকায় ভ্যান গাড়িতে করে ফল বিক্রি করে আসছিলেন মো. বাদশা নামে এক যুবক।

গত ১৬ মে জানে আলমের নেতৃত্বে কয়েকজন লোক তার কাছ থেকে চাঁদা দাবি করে। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে পরদিন ১৭ মে রাতে তারা সংঘবদ্ধ হয়ে বাদশার ওপর হামলা চালিয়ে তাকে মারধর করে এবং তার ভ্রাম্যমান ফলের দোকানে ভাংচুর করে।

এ ঘটনায় বাদশা থানায় একটি অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে আরাফাত, মো. আলী ও জাবেদুল ইসলামকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে। তবে ঘটনার পর থেকে আত্মগোপনে ছিলেন জানে আলম। আজ সকালে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের তথ্যটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাকলিয়া থানার ওসি রাশেদুল হক। তিনি বলেন, গ্রেফতার জানে আলম ও তার সংঘবদ্ধ গ্রুপের বিরুদ্ধে হামলা-ভাংচুর মামলার করেছেন ভ্রাম্যমান এক ফল ব্যবসায়ী।

ব্যবসায়ীর দাবী চাঁদা না দেয়ায় তার ওপর হামলা ও দোকান ভাংচুর করা হয়েছে। ব্যবসায়ীর দায়ের করা হামলা-ভাংচুর মামলায় রবিবার সকালে জানে আলমকে গ্রেফতার করে টিম বাকলিয়া। দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর