chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বকেয়া ৯ লক্ষ ১১ হাজার টাকা হোল্ডিং ট্যাক্স আদায়

চট্টলা ডেস্ক : চসিকের বকেয়া হোল্ডিং ট্যাক্স আদায়ের লক্ষ্যে চট্টগ্রাম নগরীর খুলশী থানা এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়।

বুধবার (১৮ সকাল থেকে দুপুর পর্যন্ত চসিকের রাজস্ব সার্কেল-১ আওতায় জিইসি মোড়, ওআর নিজাম রোড, পূর্ব নাসিরাবাদ ও মোহাম্মদপুর এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

অভিযানের নের্তৃত্ব দেন চসিক নর্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী। অভিযানে মোট ৯ লক্ষ ১১ হাজার টাকা বকেয়া হোল্ডিং ট্যাক্স আদায় করা হয়।

তাছাড়া স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজনের নের্তৃত্বে চসিকের পৃথক অভিযানে ১৯ ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক ৪৬ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত।

নগরীর পাঁচলাইশ থানা মোড় পর্যন্ত রাস্তার উভয় পার্শ্বের ফুটপাত ও রাস্তা দখল করে ব্যবসা পরিচালনা করায় এবং জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে মামলা করে জরিমানা আদায় করা হয়।

একই আদালত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শকের দায়েরকৃত মোকদ্দমায় ৬ ব্যক্তিকে ৪২ হাজার টাকা জরিমানা করে।

অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটগণকে সহায়তা প্রদান করেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর