chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সীতাকুণ্ড পৌর কাউন্সিলর জসিমকে দায়িত্ব থেকে অব্যাহতি

নিজস্ব প্রতিনিধি : সীতাকুণ্ড পৌর মেয়রকে অনৈতিক প্রস্তাব ও অকথ্য ভাষায় গালিগালাজ এবং চরম দুর্ব্যবহারের দায়ে উপজেলা পৌর সদরের ২ নং ওয়ার্ড কাউন্সিলর বদিউল আলম জসিমকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আজ বুধবার (১৩ এপ্রিল) পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম স্বাক্ষরিত একটি চিঠিতে এই আদেশ দেওয়া হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর আনোয়ারা বেগমকে উক্ত দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

এর আগে মঙ্গলবার দুপুর ২ টায় সীতাকুণ্ড পৌরসভার জরুরি সভায় সকল কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরবৃন্দ এবং পৌরসভায় কর্মরত উদ্ধতন কর্মকর্তাদের নিয়ে জরুরি বৈঠকে এক সিদ্ধান্ত গৃহিত হয়।

সর্বসম্মতিক্রমে ২ নং ওয়ার্ড কাউন্সিলর বদিউল আলম জসিমকে তার ওয়ার্ডের সকল কার্যক্রম থেকে অব্যহতি দেওয়া হয়। ১,২,৩নং ওয়ার্ড মহিলা কাউন্সিলর আনোয়ারা বেগমকে ২নং ওয়ার্ডের সকল কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য দায়িত্ব দেওয়া হয়।

জানা যায়, পৌরসভার অধীনে হাট-বাজার, রাস্তা-ঘাট ইত্যাদি লাভজনক কর্মকান্ডে পৌরসভার সাথে সংশ্লিষ্ট কোন ব্যক্তি যেমন মেয়র, কাউন্সিলর বা অন্য কোন কর্মকর্তা বা কর্মচারী আইনত অংশ নিতে পারেনা।

কিন্তু এরকম একটি অনৈতিক প্রস্তাব নিয়ে গত সোমবার কাউন্সিলর জসিম মেয়রের কাছে যান। তার এ প্রস্তাবে মেয়র বদিউল আলম রাজি না হলে কাউন্সিলর জসিম অনেকের সামনেই তাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও চরম দুর্ব্যবহার করেন।

এ ঘটনার পরদিন মঙ্গলবার মেয়রসহ বাকি সব কাউন্সিলররা জরুরি বৈঠক করে কাউন্সিলর জসিমকে দায়িত্ব থেকে অব্যাহতির সিদ্ধান্ত নেন।

অব্যাহতির বিষয়টি নিশ্চিত করে কাউন্সিলর জসিমের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হবে বলে জানালেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর