chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে বিস্তর অভিযোগ আওয়ামী লীগের

নিজস্ব প্রতিবেদক:চট্টগ্রামের লালখান বাজার ওয়ার্ডের কাউন্সিলর বিরুদ্ধে টিসিবির পণ্য বণ্টনে অনিয়ম, নেতাকর্মীদের মিথ্যা মামলাসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ এনেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। এসব কর্মকাণ্ডে দলটির অভিভাবক সংগঠন আওয়ামী লীগ নেতারা বিব্রত বলে দাবি করেছেন।

শনিবার (২ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে নগরীর লালখান বাজার ওয়ার্ড আ. লীগের ‘ক’, ‘খ’ ও ‘গ’ ইউনিটের নেতারা এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ আনেন। সংবাদ সম্মেলনে ওয়ার্ড আওয়ামী লীগের ‘গ’ ইউনিটের সাধারণ সম্পাদক সমীর দাশ লিখিত বক্তব্য পড়ে শোনান।

অভিযোগ ওঠা ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসনাত মোহাম্মদ বেলার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ১৪ নম্বরের ওয়ার্ডের কাউন্সিলর। তিনি একই সঙ্গে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি।

সংবাদ সম্মেলনে সমীর দাশ বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগে জনপ্রতিনিধিদের মাধ্যমে সারাদেশে দরিদ্র এক কোটি পরিবারকে বিশেষ কার্ড প্রদানের ব্যবস্থা করেছেন। কিন্তু দুঃখের বিষয় লালখান বাজার এলাকায় অধিকাংশ দরিদ্র পরিবার এই কার্ড পেতে বার বার কাউন্সিলর অফিসে গেলেও কাঙিক্ষত কার্ড পায়নি। উল্টো বিএনপি নেতা-কর্মীদের মাধ্যমে টিসিবির কার্ড বিতরণ করা হয়েছে। তার সন্ত্রাসী বাহিনী সদস্য ও একান্ত অনুগত পরিচিত জনদের এই কার্ড বিতরণ করেছে। যা একই সঙ্গে সরকার ও দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করছে।

কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর দলীয় নেতাকর্মীদের মিথ্যা মামলা দায়েরের কথা জানিয়ে এই আওয়ামী লীগে নেতা বলেন, চসিক নির্বাচনে দলীয় হাইকমান্ডকে ভুয়া তথ্য দিয়ে মনোনয়ন বাগিয়ে নেওয়ার পর ভোটারদের মিথ্যা আশ্রয় ও ভয়ভীতি দেখিয়ে কাউন্সিলর হন। এরপর ওয়ার্ডের সকল উন্নয়নমূলক কর্মকাণ্ড বাদ দিয়ে শত শত দলীয় কর্মী ও সাধারণ জনগণের বিরুদ্ধে এক ডজনেরও বেশী মামলা দায়ের করেছেন। তার প্রত্যক্ষ মদদে ওয়ার্ডের বিভিন্ন স্থানে মদ ও জুয়ার আসর বসানো হচ্ছে। এতে পুরো এলাকায় সামাজিক অবক্ষয়, ছিনতাই, চুরিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড বৃদ্ধি পেয়েছে।

ওয়ার্ড আওয়ামালীগ নেতারা দাবি করেন, মহানগর আ. লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিতিতে স্বাধীনতা দিবসের আলোচনা সভায় লালখান বাজারের ওয়ার্ডের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম এসব বিষয়ে প্রতিবাদ করলে বেলাল অশোভন আচরণ করে হুমকি প্রদর্শন করেন। ওয়ার্ড আওয়ামী লীগের দায়িত্বশীল কোনো ব্যক্তি না হয়েও মাসুমের কুশপুত্তলিকা দাহ করে। দলের ভাবমূর্তি রক্ষায় প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ জানাবেন বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন নেতারা।

এসময় সংবাদ সম্মেলনে লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগ ‘ক’ ইউনিটের সভাপতি শফিউল আলম ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, ‘খ’ ইউনিটের সভাপতি এস.এম ইব্রাহিম ও সাধারণ সম্পাদক আসলাম হোসেন মাসুম এবং ‘গ’ ইউটিরে সভাপতি নুরুল আলম উপস্থিত ছিলেন।

তবে অভিযোগের বিষয়ে আবুল হাসনাত মোহাম্মদ বেলারের মুঠোফোনে একাধিকবার ফোন করে পাওয়া যায়নি।

আরকে/চখ

এই বিভাগের আরও খবর