chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাঁশখালীতে ২ ঘন্টার অভিযানে ১০ দোকানীকে অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের বাঁশখালীতে দ্রব্য মূল্যের উর্ধগতি ঠেকাতে নিত্যপ্র‍য়োজনীয় পণ্য ও কাচা বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত রেখেছে উপজেলা প্রশাসন।

বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে আজ সোমবার (৪ এপ্রিল) বাঁশখালী জলদী মিয়ার বাজার ও সদর এলাকার বাজারে অভিযান চালানো হয়। নের্তৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

এদিন বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত দু ঘন্টার অভিযানে মূল্য তালিকা না থাকার কারন ও বেশি মূল্যে পণ্য বিক্রির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এ ১০ দোকানীকে ৯ হাজার টাকা অর্থদন্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

দন্ডপ্রাপ্ত ব্যবসায়িদের মধ্যে চন্দন স্টোরকে ২ হাজার টাকা, ফখরুদ্দীন স্টোরকে ২ হাজার টাকা, আজিজ স্টোরকে ১ হাজার টাকা, আল্লাহর দান স্টোরকে ১ হাজার টাকা, সামসুল আলম স্টোর, জামাল স্টোর, আল্লার মালিক স্টোর, সুজন স্টোর, গ্রিন চিলি রেস্টুরেন্ট ও আল মদিনা হোটেলকে ৫শ টাকা করে অর্থদণ্ড করা হয়। পাশাপাশি অস্বাস্থ্যকর পরিবেশে ইফতারি বিক্রয় করার কারনে ৩ রেস্টুরেন্ট মালিককেও অর্থদণ্ড করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, রমজানকে সামনে রেখে কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত মুনাফার আশায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করে, যার ফলে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যায়।

ব্যবসায়ীদের কারসাজি বন্ধে অভিযান পরিচালনার মাধ্যমে তাদের অর্থদণ্ড ও সতর্ক করেছি। পণ্য বিক্রয়ের মূল্য তালিকা ও ক্রয় বিক্রয়ের ভাউচার সংরক্ষণের জন্যে সতর্ক করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে রাখতে আমরা গুরুত্বপূর্ণ বাজারে নিয়মিত অভিযান পরিচালনা করছি। বাজার মনিটরিংয়ের জন্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর