chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাড়তি বেতন-ভাতা চান না চট্টগ্রাম ওয়াসার এমডি

ডেস্ক নিউজঃ চট্টগ্রাম ওয়াসার ৬৫তম বোর্ড সভায় আলোচ্যসূচি ছিল ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী একেএম ফজলুল্লাহর বেতন-ভাতা বৃদ্ধি। ঢাকা ও খুলনা ওয়াসার এমডিদের বেতন তাঁর চেয়ে বেশি।

এছাড়া গত ১০ বছরে কোনও ইনক্রিমেন্ট হয়নি। তাই গত ২৪ জানুয়ারি বোর্ড সভায় সাড়ে ৪ লাখ টাকা বেতন বাড়াতে প্রস্তাব উপস্থাপন করেছিলেন তিনি।

বৃহস্পতিবার (৩১ মার্চ) চট্টগ্রাম ওয়াসা বোর্ডের ৬৬তম সভায় মৌখিকভাবে এ আবেদন প্রত্যাহার করে নিয়েছেন তিনি।

এর আগে গত বছর ৪ মে অনুষ্ঠিত ৬১তম বোর্ড সভায় একই ধরনের প্রস্তাব তুলেছিলেন তিনি। এ প্রস্তাবে সাড়া দেননি চট্টগ্রাম ওয়াসার বোর্ড সদস্যরা। বর্তমানে তাঁর মূল বেতন ১ লাখ ৮০ হাজার টাকা। তিনি চেয়েছিলেন সাড়ে ৪ লাখ টাকা।

পদে অধিষ্ঠিত হওয়ার পর শুরুতে মাসে ১ লাখ ৭৫ হাজার টাকা সম্মানী পেতেন তিনি। ২০১৬ সালে বেতন-ভাতা বৃদ্ধির আবেদন করলে তাঁর মূল বেতন নির্ধারণ করা হয় ১ লাখ ৮০ হাজার টাকা। বাড়ি ভাড়া, চিকিৎসা, আপ্যায়ন, বিশেষ ভাতাসহ মিলিয়ে তিনি পাচ্ছেন মোট ৩ লাখ ১৭ হাজার টাকা, যা ২০১৬ সালের মে মাস থেকে কার্যকর হয়েছে।

এ ব্যাপারে এমডি এ কে এম ফজলুল্লাহ বলেন, ‘করোনার এই সময়ে বেতন-ভাতা বৃদ্ধির আবেদন করা ঠিক হবে না। মানুষের অর্থনৈতিক অবস্থাও ভালো নয়। তাই বেতন-ভাতা বৃদ্ধির আবেদন প্রত্যাহার করে নিয়েছি’।

এ কে এম ফজলুল্লাহ ১৯৯৮ সালে নির্বাহী প্রকৌশলী হিসেবে চট্টগ্রাম ওয়াসা থেকে অবসরে গিয়েছিলেন। ২০১১ সালে চট্টগ্রাম ওয়াসায় এমডি পদ সৃষ্টি করা হয়। এই পদে নিয়োগ পান তৎকালীন চেয়ারম্যান এ কে এম ফজলুল্লাহ। তিনি ২০০৯ সালের ৬ জুলাই চেয়ারম্যান পদে নিয়োগ পেয়েছিলেন। সর্বশেষ ২০২০ সালে ১ অক্টোবর আরও ৩ বছরের জন্য তাঁকে এমডি পদে নিয়োগ দেয় সরকার।

এই বিভাগের আরও খবর