chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৫০ হাজার কোটি টাকার উন্নয়ন হবে পটিয়ায়!

নিজস্ব প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে সারাদেশের যে উন্নয়ন কাজ চলছে তার বাইরে নয় চট্টগ্রামের পটিয়া।

মঙ্গলবার (২২ মার্চ) দুপুরে চট্টগ্রামের পটিয়ায় মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির ব্ক্তব্যে জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সাংসদ আলহাজ সামশুল হক চৌধুরী বলেছেন, পটিয়া উপজেলায় বিগত এক যুগে প্রায় ৫ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে। আগামী ২০৩০ সালের মধ্যে উন্নয়ন কাজ ৫০ হাজার কোটি টাকা ছাড়িয়ে যাবে।

পটিয়া ফাউন্ডেশন’ এর তত্বাবধানে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে পটিয়া আদর্শ স্কুল মাঠে তিনদিনব্যাপী পটিয়া উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, দেশের যেদিকে চোখ যায়, শুধু উন্নয়ন আর উন্নয়ন চোখে পড়ে। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান। এক সময় যারা বাংলাদেশকে তলাবিহীন ঝুঁড়ি বলেছিল, তারাই এখন বাংলাদেশকে সম্ভাবনার দেশ বলছে। বটমলেস বাসকেট (তলাবিহীন ঝুড়ি) থেকে দেশকে সম্ভাবনাময় দেশে রূপান্তর করেছেন শেখ হাসিনা।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কোনোদিন হৃদয় থেকে মোছা যাবে না। তাকে হৃদয়ে ধারণ করে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে তিনদিনের পটিয়া উৎসবে উপজেলার রত্ম ৩২ জনকে দেয়া হয় মরণোত্তর স্বর্ণপদক। স্বর্ণপদক দেয়া হয় আরো ১১ জনকে। তাছাড়া ৩৫ জনকে দেয়া হয় সম্মানা স্মারক। এতে কবি, সাহিত্যিক, সাংবাদিক, শিল্পী ও মুক্তিযোদ্ধা রয়েছে।

এর বাইরেও পটিয়ার ৫০ বেকার যুবককে কর্মসংস্থানের জন্য পঞ্চাশটি রিকশা-ভ্যান ও জনপ্রতি নগদ ৫ হাজার টাকা করে পুঁজি প্রদান করা হয়।

উৎসব কমিটির আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলামের সভাপতিত্বে এবং আবৃত্তিকার ফারুক তাহের ও মিলি চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সাংসদ আলহাজ সামশুল হক চৌধুরী।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহাম্মদ আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভির, পুলিশ সুপার এস এম রশিদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম ও তারিক রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমেদ, উৎসবের কো-চেয়ারম্যান কবি রাশেদ রউফ, সদস্য সচিব ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম সামশুজ্জামান চৌধুরী, পটিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান নাজমুল করিম চৌধুরী শারুন।

পটিয়ার ইতিহাসে এবার প্রথম বারের মত গুণীজনদের নিয়ে এত বিশাল আয়োজন হওয়ায় পুরো উপজেলা জুড়েই বিরাজ করছে উৎসবের আমেজ।

তাছাড়া গত বছর ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে পটিয়ায় প্রায় ৫০ হাজারেরও বেশি মানুষের উপস্থিতিতে দেশের সবচেয়ে বড় গণ জমায়েত ও র‌্যালি অনুষ্ঠিত হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর