chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভোজ্যতেল আমদানি নয়, উৎপাদন বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

জাতীয় ডেস্কঃ দেশে ভোজ্যতেলের আমদানি কমিয়ে উৎপাদন বাড়ানোর নির্দেশনা দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভোজ্যতেল আমদানি কমিয়ে উৎপাদনে যেতে হবে। দেশে উৎপাদনে যেতে হলে সয়াবিন ও সূর্যমুখীর চাষ বাড়াতে হবে।

মঙ্গলবার (২২ মার্চ) প্রধানমন্ত্রী এবং একনেকের চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এসব প্রকল্প অনুমোদন দেওয়া হয়।

এসময় প্রধানমন্ত্রী বলেন, ভোজ্যতেল আমদানি কমিয়ে উৎপাদনে যেতে হবে। সয়াবিন চাষ করতে হবে। প্রয়োজনে তেলবীজ উৎপাদনে আরও গবেষণা করতে হবে। এজন্য কৃষকদের উৎসাহ দিতে হবে। মূলত ভোজ্যতেল আমদানি কমিয়ে দেশেই সয়াবিন, সূর্যমুখী, বাদামসহ বিভিন্ন তেলবীজ উৎপাদন বাড়াতে একনেক সভায় প্রধানমন্ত্রী অনুশাসন দিয়েছেন। এসময় বাদামসহ তেল বীজ উৎপাদনের উদ্যোগ নেওয়ার জন্যও নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

বঙ্গবন্ধুকন্যা আরও বলেন, প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়ে সরকার ইতোমধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি স্বপ্ন বাস্তবায়ন করেছে। প্রতিটি ঘরে বিদ্যুতের আলো জ্বালাতে পারা সরকারের একটি বড় সাফল্য। এখন একটাই লক্ষ্য দেশে কোনো মানুষ আর গৃহহীণ বা ভূমিহীন থাকবে না। জাতির পিতার পদাংক অনুসরণ করেই বাংলাদেশকে একটি উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করতে বর্তমান সরকার সচেষ্ট।

প্রধানমন্ত্রী বারবার তার দলকে ভোট দিয়ে দীর্ঘ মেয়াদে দেশ পরিচালনার সুযোগ দেওয়ার জন্য দেশবাসীকে ধন্যবাদ জানান। জনগণের কাছে অঙ্গীকার প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে সর্বোচ্চ আন্তরিকতার সাথে কাজ করার জন্য তিনি সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের অভিনন্দন জানান।

সিশা/চখ

এই বিভাগের আরও খবর