chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

যৌতুক মামলায় বিশ্ববিদ্যালয় শিক্ষক কারাগারে

বিভাগীয় খবর : খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিনের প্রভাষক সাধন চন্দ্র স্বর্ণকারকে যৌতুক মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. তরিকুল ইসলাম এ নির্দেশ দেন।

জানা যায়, ২০২০ সালের ৮ জুন সাতক্ষীরা জেলার কালীগঞ্জ উপজেলার তেঁতুলিয়া গ্রামের অলোক স্বর্ণকারের মেয়ে পূজা স্বর্ণকারের সঙ্গে একই এলাকার যুগল কৃষ্ণ স্বর্ণকারের ছেলে সাধন চন্দ্র কর্মকারের রেজিস্ট্রি করে বিয়ে হয়।

এরপর একই বছরের ২৭ নভেম্বর ধর্মীয় নীতি মেনে দুই পরিবারের সমঝোতায় পুনরায় বিয়ে হয় তাদের। বিয়ের সময় সাধন চন্দ্র স্বর্ণকারকে খরচ বাবদ ২ লাখ টাকা দেওয়া হলেও এরপর ৫ লাখ টাকার জন্য স্ত্রী পূজাকে বিভিন্নভাবে চাপ দিতে থাকেন সাধন।

এতে কাজ না হওয়ায় প্রায়ই তাকে মারধর করতে থাকে। সর্বশেষ ৭ জানুয়ারি তাকে মারধর করে বাড়ি থেকে বের করে দেওয়া হয়। পরিবারের সদস্যরা তার শরীরে আঘাতের চিহ্ন দেখে খুলনা জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

৩১ জানুয়ারি পূজা বাদী হয়ে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে বিচারক আদালতে উপস্থিত হওয়ার জন্য ওই শিক্ষকের বিরুদ্ধে সমন জারি করেন।

আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। তথ্যটি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী মো. আবু হুরায়রা সোহেল।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর