chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রেসিডেন্ট জেলেনস্কিকে হত্যাচেষ্টায় পুতিনের বিশেষ বাহিনী: মিরর

ডেস্ক নিউজ:ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে হত্যা করতে বিশেষ বাহিনী গঠন করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। খবর ব্রিটিশ গণমাধ্যম দ্য মিররের।

ওয়াগনার নামে ওই ভাড়াটে বাহিনীটির সদস্যরা সবাই সেনাবাহিনীর সাবেক ও বর্তমান সদস্য।ভাড়াটে ওই বাহিনীটির এক সদস্য জানিয়েছেন, ভলোদিমির জেলেনস্কিকে হত্যা মিশন নিয়ে গত এক মাস ধরে তারা ইউক্রেনে অবস্থান করছেন।

রাশিয়া, বেলারুশ, সার্বিয়া ও ইউক্রেনের ৪০০ সেনা সদস্য  রয়েছে এই বিশেষ বাহিনীতে। এদের মধ্যে হত্যা, ডাকাতি ও ধর্ষণ মামলায় চাকরি হারানো অনেক সেনা সদস্যও রয়েছেন।

ব্রিটিশ পত্রিকা দ্য টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ছাড়াও পুতিনের এ বিশেষ বাহিনীর টার্গেটে আছেন দেশটির আরও ২৩ গুরুত্বপূর্ণ কর্মকর্তা।

তারা সেখানে পুতিনের নির্দেশের অপেক্ষায় রয়েছেন। নির্দেশ পাওয়া মাত্র ওই বাহিনী জেলেনস্কির সরকার পতন ঘটাবে বলে দ্য টাইমসের প্রতিবেদনে উল্লেখ করা হয়।

বাহিনীটি তাদের এ মিশন সফল করতে পারলে তাদের জন্য অপেক্ষা করছে বিশাল পুরষ্কার। একইসঙ্গে তাদেরকে ইউক্রেন থেকে দ্রুত উদ্ধার করে রাশিয়ায় নিয়ে যাওয়ারও প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

এ মিশন সফল করতে তাদের হাতে অত্যাধুনিক ও ভারি অস্ত্রশস্ত্র তুলে দিয়েছে রাশিয়া। তবে, এ ধরনের খবর বরাবরই প্রত্যাখ্যান করে আসছে ক্রেমলিন।

মআ/চখ

এই বিভাগের আরও খবর