chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শহীদ মিনারের অনুষ্ঠান ঘিরে সিএমপির যত নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠান ঘিরে যান চলাচল সীমিত করে বেশ কিছু নির্দেশান দিয়েছে চট্টগ্রাম মেট্টোপলিটৈন পুলিশ (সিএমপি)। অনুষ্ঠান সুন্দর ও সুশৃঙ্খলভাবে সম্পনের লক্ষ্যে নির্দেশনা অনুসরণের জন্য নগরবাসীকে সার্বিকভাবে সহযোগিতার আহ্বান জানোনো হয়েছে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে সিএমপির পক্ষ থেকে সংবাদমাধ্যমে পাঠানো বিবৃতিতে ট্রাফিক দক্ষিণ বিভাগের বিশেষ ট্রাফিকের বিষয়টি নিশ্চিত করা হয়।

নির্দেশনা মতে, আগামী রোববার (২০ ফেব্রুয়ারি ) রাত ১১ টা থেকে নগরীর তিনপুল হতে আমতল, আমতল হতে নিউ মার্কেট, নিউ মার্কেট হতে আমতল এবং সিনেমা প্যালেস হতে রাইফেল ক্লাব সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। তিনপুল মোড় হতে শিক্ষা অফিস হয়ে আমতল পর্যন্ত একমুখী চলাচল বজায় থাকবে।

এছাড়া নিউ মার্কেট, আমতল, তিনপুল ও সিনেমা প্যালেস সড়কে ব্লক স্থাপন করে যানবাহন ডাইভারশন করে দেওয়া হবে। এক্ষেত্রে শহীদ মিনারে ফুল দিতে আসা সকল গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তা, ওয়াসা-কাজির দেউরী, নেভাল ক্রসিং- লাভ লেইন- বৌদ্ধ মন্দির- বোস ব্রাদার্স- রাইফেল ক্লাব হয়ে আমতল মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করবেন। পরবর্তীতে প্রধান পার্কিং স্থান হিসেবে রাইফেল ক্লাব মাঠে গাড়ি পার্কিং করবেন। এসব এলাকায় গাড়ি নিয়ে আসা সুবিধা অনুযায়ী নিউ মার্কেট এবং তিন পুল ড্রপিং জোন হিসেবে ব্যবহার করতে পারবেন।

একই সঙ্গে অনুষ্ঠানে আসা ব্যক্তি ও সরকারি কর্মকর্তাদের নগরীর আমতল মোড় হতে থেকে পায়ে হেঁটে শহীদ মিনারে আসতে হবে। শহীদ মিনারে ফুল দিয়ে পুনরায় আমতল মোড় দিয়ে গাড়িতে উঠে যেতে হবে।

জানতে চাইলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (গণমাধ্যম) শাহাদাৎ হুসেন রাসেল বলেন, নির্দেশনা অনুসরণ করে নাগরিক ও পরিবহন চালকদের চলাচলের জন্য আমাদের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, চট্টগ্রামের কেন্দ্রীয় শহীদ মিনার সংস্কার ও উন্নয়ন কাজের কারণে অস্থায়ীভাবে নির্মিত মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে স্থাপিত অস্থায়ী শহীদ মিনারে একুশে ফেব্রুয়ারির অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর