chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চাচা হারালেন তামিম ইকবাল

চট্টলা ডেস্ক: কিছুদিন আগে বড় বোন সাজলা আলীকে হারিয়েছেন আকরাম খান। এবার না ফেরার দেশ পাড়ি জমালেন ছোট ভাই আকবর খান। জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বিসিবির সাবেক পরিচালকের ভাই বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) ভোর ৩টায় তিনি মারা গিয়েছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৫ বছর।

চাচাকে হারিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তিনি পোস্টে লিখেছেন, ‘আমার ছোট চাচা আকবর খান আজ ভোরে আমাদের সবাইকে ছেড়ে চলে গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।’

উনি নিজেও একসময় ক্রিকেটার ছিলেন। অনেকেই হয়তো জানেন না, আমার প্রথম ক্রিকেট কোচ ছিলেন তিনিই। ক্রিকেটের মৌলিক শিক্ষার অনেকটুকুই আমি পেয়েছিলাম তাঁর কাছ থেকে। ক্রিকেট বলে আমার প্রথম ম্যাচটিও খেলেছিলাম তাঁর তত্ত্বাবধানে। ক্রিকেটের পথে আজ যতদূর আসতে পেরেছি, উনি যত্ন করে ভিত গড়ে দিয়েছিলেন বলেই।

মহান আল্লাহ তায়ালা উনাকে জান্নাতবাসী করুন। আমার চাচা ও তার পরিবারের জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করছি।

পারিবারিক সূত্রে জানা যায়, আকবর খান দীর্ঘদিন ধরে কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন। রাতে হার্ট অ্যাটাকের ব্যথার ওঠার পর তাকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। সেখানে তিনি মারা যান।

বাদ আসর চট্টগ্রামের এমএ আজিজ আউটার স্টেডিয়ামে আকবর খানের জানাজা অনুষ্ঠিত হবে। পরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। চট্টগ্রামের ঐতিহ্যবাহী খান পরিবারের সদস্য আকবর খান। তিনি বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল এবং সাবেক ক্রিকেটার নাফিস ইকবালের চাচা।

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর