chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিপিএলে আবারও ফিক্সিংয়ের সন্দেহ!

খেলাধুলা ডেস্ক: আইপিএল, পিএসএল, সিপিএলের ফ্র্যাঞ্চাইজি দলগুলো থাকে অনলাইন বেটিং সাইট জুয়াড়িদের হটলিস্টে। বাদ যায় না বিপিএলও।

 

এর আগেও ফিক্সিংয়ের থাবায় বিপিএল বন্ধ হওয়ার ইতিহাস আছে। মাঝে ভাবমূর্তি ফিরলেও আবার নানা বিতর্কের জালে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেট।

 

এবারের আসরেও বেশ সক্রিয় কয়েকটি অনলাইন বেটিং সাইট। যাদের কর্মকাণ্ড বেশ সন্দেহ জাগানিয়া। সিলেট সানরাইজার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সসহ বেশ কয়েকটি দলের ম্যাচ চলাকালীন তৎপর থাকে ঐ সাইটগুলো।

 

মেহেদী হাসান মিরাজ আর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ইস্যু দিয়ে সন্দেহের শুরু। মিরাজের নেতৃত্বে চট্টলার ক্লাবটির মাঠের পারফরম্যান্স ছিল দারুণ।

 

তবুও হুট করে তাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয় ফ্র্যাঞ্চাইজিটি। পরে সেটিকে ভুল বোঝাবুঝি বলে চালালেও চ্যালেঞ্জার্সের টানা হারে সন্দেহ বাড়তে থাকে।

 

বিপিএলকে আরও প্রশ্নবিদ্ধ করে তোলে ইংল্যান্ডভিত্তিক একটি আন্তর্জাতিক বেটিং সাইট। বেটফেয়ার নামের ঐ অনলাইন সাইট সিলেট ফ্র্যাঞ্চাইজির ওপর বেটিং নিষিদ্ধ করায় সন্দেহের তীরে বিদ্ধ সানরাইজার্স।

 

বেটফেয়ারসহ বেশ কিছু বেটিং সাইটের অতি তৎপরতায় বাড়তি সতর্কতা নিতেই হচ্ছে। হবেই বা না কেন! ম্যাচ চলাকালীন বেটিং সাইটগুলোতে চলে আসছে ফলাফল! তাদের বলে দেয়া ফলাফল মিলেও যাচ্ছে অনেক ক্ষেত্রে।

 

একের পর এক ম্যাচ হারা সিলেট সানরাইজার্সের নামটা বেশি আলোচনায় এলেও ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও মিনিস্টার গ্রুপ ঢাকার মধ্যকার ম্যাচেও বেশ সক্রিয় ছিলো বেটিং সাইটটি।

 

এসব নিয়ে একেবারে নিশ্চিত হয়ে বলা যাচ্ছে না কিছুই। তবে এমন সব কর্মকাণ্ডের পর আগেই ফিক্সিংয়ের কালিমা মাখা বিপিএল নিয়ে আরও সতর্ক হতে হবে নীতি নির্ধারকদের।

 

চখ/আর এস

এই বিভাগের আরও খবর