chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অবশেষে কাস্টমস হাউজে গাড়ির নিলাম: ২ জনকে চাবি হস্তান্তর

চট্টলা ডেস্ক: নানান জটিলতার পর অবশেষে নিলাম হলো চট্টগ্রাম কাস্টমসের ১১২ বিলাসবহুল গাড়ি। প্রথম ধাপে মোট ৩টি গাড়ি বিক্রি করা হয়েছে।

 

আজ বুধবার (৯ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনার মো. ফখরুল আলম দুই নিলামকারীর হাতে গাড়ির চাবি তুলে দিয়েছেন।

 

দীর্ঘদিন ধরে গাড়িগুলো কয়েকবার নিলামে তোলা হলেও এসব গাড়ির ক্ষেত্রে মূল্য সংযোজনের বিষয়টি নিয়ে জটিলতার কারণে নিলামে তোলা হলে কিনতে আগ্রহী হয়নি কেউই।

 

আজ সর্বোচ্চ মূল্যে বিক্রয়কৃত ২০০৭ মডেলের বিএমডব্লিউ গাড়িটি পেয়েছে চট্টগ্রামের ফারজানা ট্রেডিং এর মালিক হাজী মোহাম্মদ সেলিম। ২ কোটি ৩৮ লাখ ১৩ হাজার ৯৬০ টাকা সংরক্ষিত মূল্যের গাড়িটির সর্বোচ্চ বিড মূল্য ছিল ৫৩ লাখ টাকা। যা মাত্র ২২ দশমিক ২৫ শতাংশ। ভ্যাট ও আয়কর মিলে গাড়িটির নিলাম মূল্য পড়েছে ৬২ লাখ ২৭ হাজার ৫০০ টাকা।

 

পছন্দের গাড়ীটি কিনতে পেরে সন্তুষ্টি প্রকাশ করে ফারজানা ট্রেডিং এর মালিক হাজী মোহাম্মদ সেলিম বলেন, “গাড়িটির কন্ডিশন খুবই ভালো। গাড়িটি এর আগেও একবার টেন্ডার করছিলাম তখন পাইনি, তবে এবার পেয়েছি তাই আমরা খুব খুশি।”

 

চট্টগ্রামের বন্দরে গাড়িগুলোর মধ্যে এখনো রয়েছে— মিৎসুবিসি ২৬টি, মার্সিডিজ বেঞ্চ ২৫টি, বিএমডব্লিউ ২৫টি, ল্যান্ডরোভার ৭টি, ল্যান্ডক্রুজার ৭টি, একটি সিআরভি, লেক্সস ৬টি, ফোর্ড ৫টি, জাগুয়ার ৩টি, একটি দাইয়ু ও একটি হোন্ডাসহ নামিদামি ব্রান্ডের মোট ১০৯ টি গাড়ি।

 

সিশা/চখ

এই বিভাগের আরও খবর