chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পশ্চিমবঙ্গে রাহুল গান্ধীর গাড়িতে পাথর নিক্ষেপ

ভারতের পশ্চিমবঙ্গের মালদায় জেলায় ভারতীয় কংগ্রেস পার্টির নেতা রাহুল গান্ধীর গাড়িতে পাথর নিক্ষেপ করে হামলা হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) সকালে মালদায় জেলার হরিশ্চন্দ্রপুর থানার দেওয়ানগঞ্জে এ ঘটনা ঘটে।

‘ভারত জোড়ো নবযাত্রার’ অংশ হিসেবে বিহার থেকে পশ্চিমবঙ্গে যাচ্ছিলেন তিনি। এ সময় পাথর দিয়ে গাড়িটির জানালার কাঁচ ভেঙে ফেলা হয়। তবে এই হামলায় রাহুল কোনো আঘাত পাননি। হামলার পর তাকে গাড়ি থেকে হেঁটে বের হতে দেখা যায়।

আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে আলোচনা করেছিল ভারতীয় কংগ্রেস। তবে ওই আলোচনা ভেস্তে যায়। এরপরই রাহুল গান্ধীর গাড়ির ওপর হামলার ঘটনা ঘটল। ওই আলোচনা ভেস্তে যাওয়ার পর এই দুই দল প্রকাশ্যে একে-অপরের সমালোচনা করেছে। যদিও তারা বর্তমান ক্ষমতাসীন দল বিজেপির বিরুদ্ধে গঠিত জোট— ‘ইন্ডিয়া’-তে রয়েছে।

কংগ্রেসের এমপি অধীর রঞ্জন চৌধুরী হামলার ব্যাপারে বলেছেন, খুব সম্ভবত ভীড় থেকে কেউ একজন পাথর নিক্ষেপ করেছে। এটি ছোট একটি ঘটনা। কিন্তু এতে বড় কিছু হতে পারত।

এ দিকে মালদায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ‘জনসংযোগ যাত্রায়’ দেওয়া বক্তব্যে বলেছেন, আমি রাজনীতি খুব বেশি করি না। কিন্তু কিছু দল রয়েছে যারা নির্বাচনের সময় বসন্তের কোকিলের মতো কিচিরমিচির করছে। বিজেপির বিরুদ্ধে আমাদের লড়াই অব্যাহত থাকবে। আমরা একা লড়াই করব। যদি কেউ বিজেপিকে হারাতে পারে সেটি হলো তৃণমূল কংগ্রেস।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর