chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভারত বাংলাদেশের সুসম্পর্ক চিরকাল অটুট থাকবে: মেয়র

চট্টলা ডেস্ক: চসিক মো. মেয়র রেজাউল করিম চৌধুরী বলেছেন, ভারত শুধু বাংলাদেশের নিকটতম প্রতিবেশী নয় বিশ্বস্ত বন্ধুও বটে। দু’দেশের সু-সম্পর্কের বন্ধন হৃদয়ের গভীরে প্রোথিত যা প্রতিটি বাঙালির হৃদয়ে চিরকাল অটুট থাকবে।

সোমবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর টাইগারপাসে সিটি করপোরেশনের অস্থায়ী কার্যালয়ে মেয়রের সঙ্গে সাক্ষাৎ করতে যান ভারতের সহকারী হাই কমিশনার। সাক্ষাৎকালে মেয়র এসব কথা বলেন।

সাক্ষাৎকালে মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, ‘ভারত-বাংলাদেশের দ্বিপাক্ষিক ভ্রাতৃপ্রতিম সম্পর্ক দিন দিন নতুন উচ্চতা লাভ করছে। ভারত শুধুমাত্র বাংলাদেশের নিকটতম প্রতিবেশি শুধু নয়, বিশ্বস্ত বন্ধুও বটে। দুই দেশের সুসম্পর্কের বন্ধন চিরকাল অটুট থাকবে।’

এসময় মেয়র চসিকের বিদ্যুতায়ন প্রকল্পে ভারত সরকারের সহযোগিতার জন্য ধন্যবাদ দেন এবং প্রযুক্তিগত উন্নয়ন ও প্রশিক্ষণের সহযোগিতা করার আহ্বান জানান। তিনি নব-নিযুক্ত সহকারী হাইকমিশনার দায়িত্ব পালনকালে চট্টগ্রামের সঙ্গে ভারতের বাণিজ্য অর্থনীতি আন্তঃসংযোগে সর্বাত্মক প্রয়াসের মাধ্যমে দ্বিপাক্ষিক উন্নয়নের নতুন মাত্রা যোগ হবে বলে আশা ব্যক্ত করেন।

এসময় রাজীব রঞ্জন বলেন, ‘ভারত বাংলাদেশের সঙ্গে সম্পর্কের উন্নয়নকে বিশেষ গুরুত্ব দেয়। কারণ বাংলাদেশ আমাদের অন্যতম গুরুত্বপূর্ণ বন্ধুপ্রতিম দেশ। পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে প্রতিবেশি দুই দেশের মধ্যে যে সহযোগিতা বিদম্যান আছে সেটা অব্যাহত থাকবে।’

চট্টগ্রামে ভারতীয় সহকারী হাই কমিশনারের কার্যালয়ে যোগদানের পর মেয়রের সঙ্গে এই প্রথম সাক্ষাৎ করেন তিনি। মেয়র তাকে অভিনন্দন জানান। এ সময় উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, সচিব খালেদ মাহমুদ, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, অতিরিক্ত প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির চৌধুরী।

সিশা/চখ

এই বিভাগের আরও খবর