chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মাস্ক না পড়ায় চন্দনাইশ ও সীতাকুণ্ডে ২৯ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মুখে মাস্ক ব্যবহার করার জন্য বার বার অনুরোধ করার পরও কেন কর্ণপাতও করছেনা অনেকেই।

এমনকি মাস্ক বিক্রি করা অনেক বিক্রেতার মুখেও নেই মাস্ক। আবার কারো কারো মুখে নং মাস্ক থাকে পকেটে। এমন নানা অভিযোগে ভ্রাম্যমান আদালতের টিম মাঠে নেমেছে।

তারই ধারাবাহিকতায় চট্টগ্রাম নগর ছাড়াও বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে। আজ বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা পৌর সদরের মোহন্তের হাট বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহাদাত হোসেন।

অভিযানের সময় কয়েকটি ফার্মেসির ওষুধ বিক্রেতা ও বাজারের কিছু ব্যবসায়ির মুখে মাস্ক দেখা যায়নি। আবার অনেকের মুখে নয়, মাস্ক ছিল পকেটে। ম্যাজিস্ট্রেট দেখে পকেট থেকে তড়িঘড়ি করেই তাদের মাস্ক পরতে দেখা যায়।

ফলে মাস্ক না পরায় ৭ দোকানি ও দুই পথচারীকে মোট ২ হাজার ৯শ টাকা জরিমানা করা হয়। এবং ভবিষ্যতের জন্য সতর্ক করে দিয়ে জনস্বার্থে এই অভিযান অব্যাহত রাখার ঘোষণা দেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহাদাত হোসেন।

অন্যদিকে গত মঙ্গলবার ও বুধবার চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় পৃথক অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া ইসলাম ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহফুজা জেরিন।

তারা জানিয়েছে গত দুদিনে উপজেলার বৈলতলী, সাতঘাটিয়া পুকুর পাড়, দক্ষিণ হারলা ও চন্দনাইশ থানার মোড়ে পৃথক পৃথক অভিযান পরিচালনা করে ২০ জনকে ৩ হাজার ৭শ টাকা জরিমানা করা হয়। ম্যাজিস্ট্রেটদ্বয় জানিয়েছে মাস্ক না পরে ঘোরাঘুরি করায় তাদেরকে জরিমানা করা হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.