chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তামিমের সমস্যার কথা জানতে চান সুজন

ক্রীড়া ডেস্ক: বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে আজ (রোববার) কোনো ম্যাচ নেই। টানা দু’দিন খেলা চলার পর আজ ‘রেস্ট ডে’ চলছে। এ দিন পুরো আলোচনার কেন্দ্রবিন্দুতে তামিম ইকবাল

শনিবার রাতে সংবাদমাধ্যমকে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানান, আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে আর ফিরতে চান না তামিম। কেন ফিরতে চান না তিনি? উত্তর মেলেনি তামিমের পক্ষ থেকে। টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনও জানতে চান তামিমের সমস্যাটা।

মিরপুরে আজ বিপিএলের দল ফরচুন বরিশালের অনুশীলে সংবাদমাধ্যকে সুজন বলেন, বাবলের মধ্যে আছি। আমি চাই না ফোনে কথা বলতে। সামনা সামনি বললে ভালো হয়। তামিমের সঙ্গে নিশ্চয়ই কথা হবে। ওদের সাথে খেলা আছে। খেলা শেষে পারলে কথা বলব। আসলেই ওর সমস্যাটা কোথায়। মনোমালিন্যের ব্যাপার যেটা আছে যেসব ছোটখাটো সমস্যা আছে, এটা ইম্পর্টেন্ট ব্যাপার। ইগোস্টিক থাকে অনেক সময় হয়ে যায়। অনেক সময় ছোটোখাটো ব্যাখ্যাটা ভুল হয়। সেটাকে ঠিক করার চেষ্টা করবো।

তামিমের এমন সিদ্ধান্তের কথা শুনে অবাক হয়েছেন জাতীয় দলের টিম ডিরেক্টর এবং বিপিএলের দল ফরচুন বরিশালের হেড কোচ সুজন। এটি তামিমের ব্যক্তিগত ব্যাপার উল্লেখ করে সুজন জানালেন, কেউ যদি না চায় তাকে তো চাপ দেয়া যাবে না। ক্রিকেট তো বসে থাকবে না, সামনে এগিয়ে যেতে হবে।

সুজনের জবাব, ‘একটু তো অবাকই আমি। নিউজিল্যান্ড যাওয়ার আগেও আমি তামিমের সঙ্গে কথা বলেছিলাম যে কেন খেলবি না বা কারণ কি। তখন এতো কথা হয়নি। আমি বলেছিলাম আমি ফিরি আগে। তারপর কথা বলব। তার সঙ্গে কথাও হয়নি, তার আগেই পাপন ভাই অলরেডি বলে দিয়েছেন, তামিম পাপন ভাইকে বলেছে।’

সঙ্গে যোগ করেন সুজন, ‘এটা অবশ্যই প্রত্যেকের ব্যক্তিগত ব্যাপার। ওর আমাদের টপ অর্ডার ব্যাটসম্যান কেউ রেডি আছে তা না। তার পরও এটা তার ব্যক্তিগত ব্যাপার। কেউ যদি না চায় তাকে তো চাপ দেয়া যাবে না। আমাদের সামনে এগোতেই হবে। ক্রিকেট তো বসে থাকবে না।’

গত বছরের জুলাইয়ের জিম্বাবুয়ে সফর থেকে চোট নিয়ে ফেরেন তামিম ইকবাল। খেলেননি টি-টোয়েন্টি সিরিজ। এরপর ঘরের মাঠে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ছিলেন না চোটের কারণে। নাম সরিয়ে নেন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে। এমনকি ঘরের মাঠে পাকিস্তানে বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও ছিলেন না পাকিস্তানের বিপক্ষে সিরিজে।

তামিম টি-টোয়েন্টিতে সবশেষ কুড়ি ওভারের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০২০ সালে, প্রায় ২ বছর আগে। টি-টোয়েন্টি ফরম্যাটে হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেললেও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আর ফিরতে চান না তিনি। অনুরোধ করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.