chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

র‌্যাব নিয়ে কথা বলার পেছনে একটা ‘কিন্তু’ আছে-তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বিরোধী দল এবং দেশি-বিদেশী ষড়যন্ত্রকারীরা দেশকে মাদক,সন্ত্রাস এবং জঙ্গিবাদের অভয়ারণ্যে পরিণত করতেই র‌্যাবের ভূমিকা নিয়ে কথা বলছে বলে জানালেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ডা. হাছান মাহমুদ।

তিনি বলেন, ২০০৪ সালে খালেদা জিয়ার র‌্যাব প্রতিষ্ঠার সময় যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলো কারিগরি সহায়তা দিয়েছে। তাদের কারিগরী সহায়তা পেয়ে এতোদিন ধরে র‌্যাব কাজ করে যাচ্ছে। তখন এই প্রসঙ্গগুলো না এসে এখন হঠাৎ ঢালাওভাবে প্রচার করা হচ্ছে। এই কয়েকমাসে এটা নিয়ে কথা বলার কারণটা কী? এর পেছেনে নিশ্চয়ই ‘কিন্তু’ আছে।

আজ শনিবার (২২ জানুয়ারি) সকালে চট্টগ্রাম আদালত ভবনে আইনজীবীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী দাবি করেন- যে কেউ ভুল করতে পারে, তাদের বিরুদ্ধে তদন্ত হয়। র‌্যাবের কোনো কর্মকর্তা অন্যায় করে থাকলে তাদের শাস্তির আওতায় আনা হয়েছে। যখন কোনো দেশ এগিয়ে যায়, তখন সে দেশটির পা টেনে ধরতে চায় বিশ্ব সম্প্রদায় তখন মানবাধিকার ইস্যুগুলো সামনে নিয়ে আসে। অথচ তাদের দেশে চরম মানবাধিকার পরিস্থিতি নিয়ে কোনো উদ্যোগ বা বিবৃতি দেয় না।

নভেম্বরের চিঠি এখন প্রকাশ করা হচ্ছে। র‌্যাবের হাতে যারা বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন তারা অনেকেই আওয়ামী ঘরানোর লোক রয়েছে। এখন দেশের আইনশৃঙ্খলা রক্ষার্থে র‌্যাবের এমন কার্যক্রমকে অব্যাহত রাখবে সেটা জনগণ প্রত্যাশা করে।

পরীর পাহাড় নিয়ে জেলা প্রশাসন ও জেলা আইনজীবী সমিতির মুখোমুখি অবস্থানের বিষয়ে মন্ত্রী বলেন, গত ৬ জানুয়ারি চট্টগ্রাম সফরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজাদ পরীর পাহাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদের কথা জানিয়েছিলেন। পাহাড়ের সৌন্দর্য ও নান্দনিকতা রক্ষা করে সবকিছু করা হোক। কোনো টানাপোড়েন যেন না থাকে।

এসময় অনুষ্ঠানে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রীএর আগে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ে এক অনুষ্ঠানে অংশ নেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। সেখানে করোনা ঝুঁকি কমিয়ে আনতে মাস্ক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

এসময় মন্ত্রী বলেন, দেশে ৩১ কোটি টিকা এসেছে। বর্তমানে প্রায় ৯ কোটি টিকার মজুদ রয়েছে।
অনুষ্ঠানে অনতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মিজানুর রহমান সভাপতিত্ব করেন। এসময় চট্টগ্রাম সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ উপস্থিত ছিলেন।

জেএই্চ/আরকে/চখ

এই বিভাগের আরও খবর