chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাঁশখালীতে মেয়র প্রার্থীর নির্বাচন বর্জন

নিজস্ব প্রতিবেদক: অনিয়মের অভিযোগ তুলে বাঁশখালী পৌর নির্বাচনে মেয়র পদ থেকে সরে দাঁড়ালেন স্বতন্ত্র প্রার্থী ও সাবেক মেয়র বিএনপি নেতা কামরুল ইসলাম হোছাইনী। তিনি মোবাইল প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করছিলেন।

রোববার (১৬জানুয়ারি) বেলা সাড়ে ১১ টার দিকে তিনি গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলে ভোট বর্জনের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রতিটি কেন্দ্রে আমার এজেন্টদের বের করে দিয়ে নৌকা প্রতীকের এজেন্টে গোপন কক্ষে ঢুকে ভোট দিয়ে দিচ্ছে। অনেক বহিরাগত যুবক নিজেরা ফিঙ্গার প্রিন্ট দিয়ে ভোটারদের ভোট না দিতে ভয়ভীতি দেখাচ্ছে। বাঁশখালী আ্দর্শ উচ্চ বিদ্যালয়ের একটি কেন্দ্রে আমি প্রিজাইডিং কর্মকর্তা, রিটানিং কর্মকর্তা ও  সহকারি রির্টানিং কর্মকর্তাকে জানিয়েছি। সময়ের সঙ্গে সব কেন্দ্রে থেকে অনিয়মের খবর আসছে। এভাবে ভোট গ্রহণ চলতে পারে না। ভোটারদের ভোট দেওয়ার কোনো পরিবেশ নেই। এ কারণেই আমি ভোট বর্জন করলাম।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, এবারের মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট এসএম তোফায়েল বিন হোছাইন এবং মোবাইল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছিলেন সাবেক মেয়র ও বিএনপি নেতা কামরুল ইসলাম হোছাইনী। এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৪৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাঁশখালী উপজেলার ৯টি ওয়ার্ডে ১১টি ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা রয়েছে ২৬ হাজার ৯৮০ জন। মহিলা কাউন্সিলর পদে ৩টি ওয়ার্ডে ১০ জন ও সাধারণ ওয়ার্ডে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর