chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাঁশখালীতে ইভিএমে পৌর নির্বাচনের ভোট চলছে

নিজস্ব প্রতিবেদক: পছন্দের জনপ্রতিনিধি বেছে নিতে চট্টগ্রামের বাঁশখালীতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়েছে।

রোববার (১৬ জানুয়ারি) শীত উপেক্ষা করে সকাল থেকেই ভোটাররা ভোট কেন্দ্রে ভিড় করেন। সকাল ৮ টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪ টা পর্যন্ত।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, এবারের মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট এসএম তোফায়েল বিন হোছাইন এবং মোবাইল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন সাবেক মেয়র ও বিএনপি নেতা কামরুল ইসলাম হোছাইনী। এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৪৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

বাঁশখালী উপজেলার ৯টি ওয়ার্ডে ১১টি ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা রয়েছে ২৬ হাজার ৯৮০ জন। মহিলা কাউন্সিলর পদে ৩টি ওয়ার্ডে ১০ জন ও সাধারণ ওয়ার্ডে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলার ৯টি ওয়ার্ডে ভোট কেন্দ্রের নিরাপত্তায় প্রতি কেন্দ্রে একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব রয়েছেন। এর পাশাপাশি ভোটকেন্দ্রের নিরাপত্তায় ২ প্লাটুন বিজিবি, ৩২০ জন পুলিশ সদস্য ও ১ প্লাটুন র‌্যাব সদস্য দায়িত্ব পালন করছেন। এছাড়া  প্রতিকেন্দ্রে ৮ জন পুলিশ ও ৯ জন আনসার-ভিডিপি সদস্য দায়িত্ব পালন করছেন।

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর