chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ওমিক্রন ঠেকাতে জনসমাগমকৃত কর্মসূচী অতিসত্বর নিয়ন্ত্রণ করতে হবে- সুজন

ksrm

চট্টলা ডেস্ক: ওমিক্রনের মারাত্নক সংক্রমণ থেকে রক্ষায় সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় ও জনসমাগমকৃত কর্মসূচী অতিসত্বর নিয়ন্ত্রণ করতে হবে বলে মন্তব্য করেছেন নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন

বুধবার (৫ জানুয়ারি) সকালে ওমিক্রন সচেতনতা কর্মসূচির অংশ হিসেবে নগরীর প্রাণকেন্দ্র রিয়াজউদ্দিন বাজারে মাস্ক, সাবান এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণকালে নগরবাসীকে সচেতন করতে গিয়ে তিনি এই মন্তব্য করেন।

সুজন বলেন, বিশ্বব্যাপী দ্রুতগতিতে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ এড়াতে পৃথিবীর বিভিন্ন দেশ লকডাউন, কারফিউ এবং জরুরি অবস্থার মতো কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে। আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে ক্রমেই ছড়িয়ে পড়েছে করোনার এই নতুন ভ্যারিয়েন্ট। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

ইতোমধ্যে এ ভাইরাসে আক্রান্ত হয়েছে প্রায় ৪৫টির অধিক দেশ। আমাদের দেশেও ওমিক্রন সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পাচ্ছে। বিগত ২৪ ঘন্টায় বাংলাদেশে ৭ শতাধিকেরও বেশি নতুন রোগী করোনায় আক্রান্ত হয়েছে বলে সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে।

তাই সরকার ওমিক্রন সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে নানামূখী কর্মসূচি গ্রহণ করতে যাচ্ছে। তবে এজন্য প্রথমেই এ ভাইরাস সম্পর্কে জনগনকে অতিমাত্রায় সচেতন হতে হবে।

তিনি আরো বলেন, সরকার ওমিক্রন নিয়ন্ত্রণে টিকা কর্মসূচির উপর জোর দিয়েছে। গণটিকার মধ্য দিয়ে সরকার সমাজের সকল স্তরের মানুষের মাঝে টিকার সুফল পৌঁছে দেওয়ার চেষ্টা করছে। তাই যারা এখনো টিকা গ্রহণ করেন নি তাদেরকে অতিসত্বর টিকা গ্রহণ করুন।

তিনি নগরীর বিভিন্ন এলাকা যেমন- পতেঙ্গা নারী প্রশিক্ষণ কেন্দ্র, পাহাড়তলী হাজী ক্যাম্পসহ বিভিন্ন জনবহুল এলাকায় আইসোলেশন সেন্টার স্থাপন করার আহবান জানান। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ, জেনারেল হাসপাতাল, মা ও শিশু হাসপাতালের করোনার সিট বৃদ্ধি, পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ মজুদ এবং চিকিৎসা সামগ্রী এখন থেকেই প্রস্তুত রাখার অনুরোধ জানান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নাগরিক উদ্যোগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাজী মো. ইলিয়াছ, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি সালেহ আহমেদ সুলেমান, আব্দুর রহমান মিয়া, সদস্য সচিব হাজী মো. হোসেন, নগর যুবলীগের যুগ্ম-আহবায়ক মাহবুবুল হক সুমন, সাবেক ছাত্রনেতা মাঈনুল হক লিমন, কাউন্সিলর আব্দুস সালাম মাসুম, খোরশেদ আলম, জয়নাল আবেদীন, ডা. অঞ্জন কুমার দাশ, মো. শাহজাহান, জাহেদ আহমদ চৌধুরী, রাজীব হাসান রাজন, মো. বাবলু, জানে আলম, আব্দুল্লাহ আল নোমান, সরওয়ার আলম, মনিরুল হক মুন্না, তাইফুল খান, আমির সরওয়ার, ফাহিম আবরার, মো. ইমতিয়াজ, আলী নেওয়াজ রাকিব প্রমূখ।

জেএইচ/চখ

 

 

এই বিভাগের আরও খবর
Loading...