chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বহদ্দারহাট ফ্লাইওভারের পিলারে ফাটল, সুজনের উদ্বেগ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন বলেছেন, চট্টগ্রাম নগরীতে বিভিন্ন সংস্থার অধীনে বর্তমানে হাজারো কোটি টাকার কাজ চলমান রয়েছে।

বিশেষ করে যানজট এড়িয়ে দ্রুত সময়ে বিমানবন্দর পৌঁছার লক্ষ্যে এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিশাল উন্নয়ন কর্মকান্ড শহরের মূল সড়কে চলমান রয়েছে।

নির্মাণ কাজের জন্য সড়কটির বিভিন্ন অংশ সংকুচিত হয়ে পড়েছে। তাছাড়া মূল সড়কটির অনেক জায়গা খানা খন্দে পরিপূর্ণ। ফলত দেওয়ানহাট হতে বিমানবন্দরগামী সড়কটিতে চলাচলকারী যাত্রীদের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে।

এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকারী প্রতিষ্টান ম্যাক্স কর্তৃপক্ষ তাদের গাফিলতির উদাহরণ সৃষ্টি করছে প্রতিদিন। তিনি দেওয়ানহাট হতে বিমানবন্দরগামী সড়কটিতে যাত্রী সাধারণ যাতে নির্বিঘ্নে চলাচল করতে পারে সেদিকে নজর দেওয়ার অনুরোধ রাখেন।

তাছাড়া উন্নয়ন কাজ চলমান থাকবে তার পাশাপাশি যাত্রী সাধারণের ভোগান্তির বিষয়টি মাথায় রাখার কথা উল্লেখ করে সেবা সংস্থাসমূহের উন্নয়ন কাজসমূহ রাত্রে সম্পন্ন করার অনুরোধ জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি সেবা সংস্থাসমূহের প্রতি এ অনুরোধ জানান। এসময় তিনি আরো বলেন, বৃহৎ আকারের উন্নয়ন প্রকেল্পের পাশাপাশি নগরীতে বিভিন্ন সেবা সংস্থা তাদের নিজস্ব সংস্থার উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করছেন।

নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে রাস্তার উপর ঘেরা বেড়া দিয়ে উন্নয়ন কাজগুলো চলতে দেখা যায়। যার ফলে সকাল থেকে রাত অবধি চট্টগ্রাম শহরটি যানজটে নিমজ্জ্বিত থাকছে। ঘন্টার পর ঘন্টা যানজটে বসে থাকতে হয় যাত্রীদের।

এর ফলে একদিকে বিপুল পরিমাণ কর্মঘন্টা অপচয় হচ্ছে নগরবাসীর, অন্যদিকে অর্থেরও অপচয় হচ্ছে। এ থেকে পরিত্রাণের জন্য সেবা সংস্থার উন্নয়ন কাজসমূহ রাত্রে সম্পন্ন করার অনুরোধ জানান সুজন।

এছাড়া গতকাল রাত্রে আকস্মিকভাবে বহদ্দারহাট ফ্লাইওভারের র‌্যাম্পের পিলারে ফাটল দেখা দেওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেন সুজন। তিনি বলেন নির্মাণের মাত্র চার বছরের মাথায় র‌্যাম্পের পিলারে ফাটল দেখা দেওয়ায় নগরবাসী আতংকে রয়েছে।

এর ফলে বহদ্দারহাট সড়ক দিয়ে চলাচলকারী যানবাহন এবং যাত্রীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হবে। তিনি জনগনের দুর্ভোগ লাঘবে সহসা র‌্যাম্পের পিলারের ফাটলটি মেরামত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি উদাত্ত আহবান জানান।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর