chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনা রোগীর লাশ দাফনে বেসরকারি সংস্থার এগিয়ে আসা প্রশংসীয়-মেয়র

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া রোগীদের লাশ দাফনে বেসরকারি সংস্থাগুলোর এগিয়ে আসা প্রশংসনীয় কাজ বলে মন্তব্য করেছেন সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন।

 

বুধবার (১৫ এপ্রিল) চসিক মেয়রের দপ্তরে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য দপ্তর, জেলা সিভিল সার্জন, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন চট্টগ্রাম শাখা, আল মানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন সংস্থা প্রতিনিধিদের সাথে এক মত বিনিময় সভায় তিনি এসব মেয়র এসব কথা বলেন।

মত বিনিময় সভায় চসিক মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন বলেন, করোনা সংকট মোকাবেলায় সরকারের পাশাপশি বেসরকারি ব্যক্তি ও সংস্থা সামাজিক মানবিক দায়িত্ব নিয়ে এগিয়ে এসেছে। আনজুমানে মুজিদুল ইসলাম,গাউছিয়া কমিটি বাংলাদেশ ইতিপূর্বে এই সেবা কার্যক্রমে যুক্ত হয়েছে। এবার আল মানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন বাংলাদেশ এই সেবা কর্মসূচিতে নতুন মাত্রা যুক্ত করেছে।

তিনি বলেন, করোনা রোগীদের জরুরী সেবা ও লাশ দাফনে সামাজিক আতঙ্ক তৈরি হয়েছে। করোনা আক্রান্ত বা জ্বর,সর্দি-কাশি আর শ্বাসকষ্টে মারা যাওয়া রোগীদের দাফন ও কবর দেয়ার ক্ষেত্রে নানা বিড়ম্বনায় পড়তে হচ্ছে স্বজনদের। এমন অবস্থায় সংশ্লিষ্ট সংস্থার এগিয়ে আসা ইতিবাচক ও প্রশংসনীয় কাজ।

উল্লেখ্য, করোনা আক্রান্ত রোগীর লাশ দাফন সম্পাদনে আনজুমানে মুফিদুল ইসলাম, গাউছিয়া কমিটি বাংলাদেশ ও আল মানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন সংস্থা সামাজিক দায়িত্ব নিয়ে এগিয়ে এসেছে। এ ব্যাপারে আনজুমানে মুফিদুল ইসলাম,গাউছিয়া কমিটি বাংলাদেশ ইতিমধ্যে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে লাশ দাফন সংক্রান্ত প্রশিক্ষণ ও প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করেছে। এই কার্যক্রমের সাথে এবার যুক্ত হচ্ছে আল মানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

মত বিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডিজিএফআই চট্টগ্রামের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল কবীর আহম্মদ, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর পরিচালক ডা. হাসান শাহরিয়ার, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. ফজলে রাব্বী, বিএমএ চট্টগ্রাম সভাপতি অধ্যাপক মুজিবুল হক খান, সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, আল মানহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন বাংলাদেশ চেয়ারম্যান হেলাল উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে গতকাল বিকালে চসিকের আন্দরকিল্লাস্থ পুরাতন কার্যালয়ে  চসিকের পরিচ্ছন্ন বিভাগের সেবকদের মাঝে সরকারী ত্রাণ বিতরণ করেছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এই বিভাগের আরও খবর