chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চসিকের একুশে সম্মাননা পদক পেলেন যারা

২০২৪ সালে চট্টগ্রাম সিটি করপোরেশন একুশে সম্মাননা স্মারক পদকের জন্য এ বছর মনোনীত হয়েছেন ১৮ কবি-ছড়াকার, সাংবাদিক, নাট্যব্যক্তিত্ব, গবেষক, শিক্ষবিদ, চিকিৎসকসহ সমাজের বিশিষ্টজন।

আগামী শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) নগরের সিআরবি শিরীষতলায় চট্টগ্রাম সিটি করপোরেশন আয়োজিত একুশের বইমেলা মঞ্চে এসব গুণীজনের হাতে পুরস্কার তুলে দেবেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

একুশে সম্মাননা স্মারক পদক-২০২৪ এর জন্য মনোনীতরা হলেন- মো. নাছির উদ্দিন (শিল্প উন্নয়ন ও সমাজসেবায়), রবীন্দ্র সংগীত শিল্পী শ্রেয়সী রায় (সংস্কৃতিতে), শহীদ সাইফুদ্দিন খালেদ (মুক্তিযুদ্ধ-স্বাধীনতা আন্দোলনে), আসহাব উদ্দিন আহমদ (ভাষা আন্দোলনে), প্রফেসর প্রদীপ চক্রবর্তী-শিক্ষায় (চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান)।

প্রকাশক- সম্পাদক রুশো মাহমুদ (সংবাদপত্র শিল্পের বিকাশ ও মনোন্নয়নে), প্রফেসর ডা. মুহাম্মদ গোফরানুল হক (চিকিৎসায়), জসীম চৌধুরী সবুজ (সাংবাদিকতায়), শিশির দত্ত (নাটকে), শৈবাল চৌধুরী (স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ ও গবেষণা), ফজিলাতুল কদর (নারী জাগরণ ও নারী নেতৃত্বে), জাকির হোসেন লুলু (ক্রীড়া), শামসুল আরেফীন (লোকসাহিত্য গবেষণা) ও ড. শামসুদ্দিন শিশির (প্রবন্ধ), কবি আবসার হাবীব ও কবি ভাগ্যধন বড়ুয়া (কবিতায়), অরুণ শীল ও শিবুকান্তি দাশ (শিশুসাহিত্য)।

 

 

তাসু/চখ

 

 

 

 

এই বিভাগের আরও খবর