chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিনা প্রতিদ্বন্দ্বিতার নির্বাচনকে উৎসাহ দেওয়া ঠিক নয়: মাহবুব তালুকদার

নিজস্ব প্রতিবেদক : গণতান্ত্রিক রাষ্ট্র কাঠামোয় বিনা প্রতিদ্বন্দ্বিতার নির্বাচনকে উৎসাহ দেওয়া সমীচীন নয় বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মো. মাহবুব তালুকদার।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম সার্কিট হাউজে আয়োজিত আসন্ন ইউনিয়ন পরিষদ ও পৌরসভা নির্বাচনকে সামনের রেখে আইন শৃঙ্খলা বিষয়ক এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

মাহবুব তালুকদার বলেন, একটা উদাহরণ দেখা যাচ্ছে, ৩৬০ জন চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। একটা সংস্কৃতি গড়ে উঠেছে। এ ব্যাপারে আমাদের নতুন করে ভাবতে হবে। নির্বাচন প্রক্রিয়া পরিবর্তন করলে এই অবস্থা থেকে উদ্ধার পেতে পারি কি-না। আগামীতে যারা দায়িত্বে আসবেন নির্বাচন কমিশনে তারা নিশ্চই এই বিষয়গুলো ভেবে দেখবেন।

তিনি বলেন, ‘ষষ্ঠ ধাপের নির্বাচনে সর্বত্র ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহার করা হবে। সামনের যে নির্বাচনগুলো আছে—আর মাত্র ৫৫ দিন দায়িত্বকাল, তার আগের নির্বাচনগুলোতে আরও ভালো করে করতে চাই। শেষটা ভালো করে সবটা ভালো করতে চাই।’

সভায় চট্টগ্রামের বিভাগীয় কমিশনার কামরুল হাসানের সভাপতিত্বে অন্যদের মধ্যে ডিআইজি আনোয়ার হোসেন, চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের কমিশনার সালেহ মো. তানভীর, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিজানুর রহমান, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান, চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এসএএস/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর