chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় মারা মেয়রকে বরখাস্ত

ডেস্ক নিউজ: বিজয় দিবসের অনুষ্ঠানে শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় দেওয়ার অপরাধে জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র মো. শাহনেওয়াজ শাহানশাহকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) স্থানীয় সরকার বিভাগ থেকে তাকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এর আগে জেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয় তাকে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহের বিরুদ্ধে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মেহের উল্লাহ যে অভিযোগ করেছেন তা শিষ্টাচার বহির্ভূত, অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহার ও অপশাসনের সামিল এবং স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ৩২ (১) (ঘ) ধারা মোতাবেক অপসারণযোগ্য অপরাধ।
স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩১ উপ-ধারা (১) প্রদত্ত ক্ষমতাবলে পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহকে সাময়িক বরখাস্ত করা হলো বলেও উল্লেখ করা হয়েছে প্রজ্ঞাপনে।

যেহেতু পৌরমেয়র শাহনেওয়াজ শাহান শাহ গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের অনুষ্ঠান স্থলে সরকারি দায়িত্ব পালনকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন এবং অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও ভয়ভীতি প্রদর্শন করেন; যেহেতু পৌরমেয়র শাহনেওয়াজের উল্লিখিত আচরণ শিষ্টাচার বহির্ভূত ও অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহার ও অপশাসনের সামিল যা প্রশাসনিক দৃষ্টিকোন থেকে সমীচীন নয় এবং জনস্বার্থের পরিপন্থি বলে সরকার মনে করে। যেহেতু, সরকারি দায়িত্ব পালনরত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে শারীরিকভাবে লাঞ্ছিত করায় পৌরমেয়র শাহনেওয়াজ শাহান শাহর বিরুদ্ধে দেওয়ানগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে (মামলা নম্বর-১২, তাং ১৬/১২/২০২১, ধারা- ১৮৬/৩৩২/৩৫৩/৫৬ দঃ বিঃ); সেহেতু, পৌরমেয়র শাহনেওয়াজ শাহানশাহকে স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩১ উপ-ধারা (১) প্রদত্ত ক্ষমতাবলে নির্দেশক্রমে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

নচ/চখ

এই বিভাগের আরও খবর