chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তালা ও গ্রীল কেটে চুরি করে মনির, পাহারা দেয় দুই সহোদর

নিজস্ব প্রতিবেদক: হাত ও পায়ের সাহায্যে যে কোনো গ্রীল বাঁকা করতে পারেন তিনি। মুহূর্তের মধ্যে বাসার পেছনের পাইপ বেয়ে ঢুকে পড়েন বাসায়। নগদ টাকা, স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র চুরির পর বেরিয়ে আসেন। তাকে চুরির সহায়তা হিসেবে পাহারা দেয় আপন দুই ভাই।

দীর্ঘদিন ধরে গ্রীল ও তালা কেটে বাসায় ঢুকে নগদ টাকাসহ মূল্যবান জিনিসপত্র চুরি করে আসা পেশাদার চক্রের এক নারীসহ চার আসামিকে নগদ টাকা, অলংকারসহ গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রোববার (২৪ অক্টোবর) কোতোয়ালী থানার পুরান বিমান অফিসের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

আসামিরা হলেন, মো. মঈনুদ্দিন প্রকাশ মাইন উদ্দিন প্রকাশ মনির (৩২), মোছাম্মৎ নয়নতারা আক্তার (২১), মো. রহিম (৩০) ও মো. জাহাঙ্গীর (৩০)। আসামিরা সম্পর্কে আপন ভাই ও নয়নতারা জাহাঙ্গীরের স্ত্রী বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন

পুলিশ জানায়, চক্রটি দীর্ঘদিন ধরে সুযোগ বুঝে বিভিন্ন বাসার তালা ও জানালার গ্রীল কেটে স্বর্ণালংকার, নগদ টাকাসহ মূল্যবান জিনিসপত্র চুরি করে আসছিল। চক্রটির সদস্য মনির রিকশা নিয়ে
রাতের বেলা শহরের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াত। কোনো বাসায় অন্ধকার দেখার পর মনির সে বাসার পেছনে পাইপ বেয়ে উপরে উঠে। জানালা থাকলে গ্রীল বাকা করে ঢুকে পড়ে।

গত ১১ অক্টোবর নগরের জামালখান এলাকার একটি বাসা থেকে গ্রীল কেটে নগদ তিন লাখ টাকা, ৩ হাজার ১০০ ইউএস ডলার, ৩৫ টি ডায়মন্ড রিং, ৪ জোড়া ডায়মন্ডের কানের দুল, পাঁচটি ডায়মন্ড মেশানো স্বর্ণের বেসলেট চুরি হয়। অভিযোগ করেন আবরারা বেগম (৭০)। এরপর তদন্ত নেমে আপন তিন ভাইয়ের চক্রটিকে গ্রেফতার করা হয়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহামামদ নেজাম উদ্দীন জানান, এর আগে ছিনতাই, নারী নির্যাতনের অপরাধে চক্রের মূল হোতা মনিরকে একাধিকবার গ্রেফতার করা হয়। চক্রটির অপর তিন আসামিকে ডাকাতির জন্য চকবাজার থানায় গ্রেফতার করা হয়েছিল। বের হয়ে আবারও তারা চুরিসহ নানান অপকর্মে জড়িয়ে পড়ে।

আরকে/এমআই

এই বিভাগের আরও খবর