chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পূজামণ্ডপে হামলা: ইসলামি বক্তা রহিম বিপ্লবী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লায় পূজামণ্ডপে পবিত্র কোরআন পাওয়ার ঘটনায় ওয়াজ মাহফিলে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে ইসলামি বক্তা আবদুর রহিম বিপ্লবীকে (৩৯) গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকাল ৭টা ২০ মিনিটের দিকে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন শুভাঢ্যা ইউনিয়নের চুনকুটিয়া পূর্বপাড়া (আমিন পাড়া) জামে মসজিদের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মো.আজাদ। তিনি বলেন, গ্রেফতার মাওলানা আব্দুর রহিম বিপ্লবীর বিরুদ্ধে পল্টন মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। মামলা নম্বর-৪৩।

তিনি জানান, গত ১৩ অক্টোবর ভোরে কুমিল্লায় পূজামণ্ডপে হামলা ও ভাঙচুর হয়। মণ্ডপে পবিত্র কোরআন শরীফ পাওয়ার ঘটনার দিনে পুলিশকে দোষী করে অপমানজনক, তুচ্ছ-তাচ্ছিল্য, অবজ্ঞা ও উগ্র বক্তব্য দিয়েছেন মাওলা আব্দুর রহিম বিপ্লবী।

চাঁদপুরের ঘটনা নিয়েও নানা ধরনের বক্তব্য প্রচার করেছেন এ ইসলামী বক্তা। যা দ্রুত সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। বিষয়টি সিআইডির সাইবার মনিটরিং সেলের নজরে এলে ঢাকার কেরানিগঞ্জ থেকে তাকে গ্রেফতার করা হয়।

সিআইডির দাবি, আবদুর রহিম বিপ্লবীর বক্তব্য বিভিন্নভাবে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে জনগণের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। এতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটে এবং দেশের বিভিন্ন জায়গায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও উপাসনালয়ে দুর্বৃত্তরা হামলা চালায়।

এ বক্তব্য ছড়িয়ে পড়লে সারাদেশেই আইনশৃঙ্খলার অবনতি ঘটতে থাকে। দেশের বিভিন্ন জায়গায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও উপাসনালয়ে হামলা চালায় দুর্বৃত্তরা। ফলে অনেকেই তাকে গ্রেফতারের দাবি জানান।

বিষয়টি সিআইডির সাইবার মনিটরিং সেলের নজরে এলে তারা দ্রুত আব্দুর রহিম বিপ্লবীকে শনাক্ত করে। পরে সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ মাহমুদুল ইসলাম তালুকদারের সার্বিক তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক শাজেদা লতার নেতৃত্বে সাইবার মনিটরিং সেলের একটি টিম তাকে গ্রেফতার করে।

আরএসপি/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর