chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পদ্মা-মেঘনা নামে নতুন দুই বিভাগ হচ্ছে

চট্টলা ডেস্ক: বৃহত্তর ফরিদপুর ও বৃহত্তর কুমিল্লাকে নিয়ে দেশে আরও দুটি বিভাগ করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে বিভাগ দুটি কোনো জেলার নামে হবে না, হবে দেশের প্রধান দুটি নদী পদ্মা-মেঘনার নামে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের নবনির্মিত অফিস ভবনের উদ্বোধনী আয়োজনে গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতা যুদ্ধের ‘তোমার আমার ঠিকানা পদ্মা-মেঘনা-যমুনা’ স্লোগানের আদলে নদীর নামে হবে এই বিভাগ দুটির নাম। সে ক্ষেত্রে ফরিদপুর বিভাগের নাম হবে ‘পদ্মা’ আর ‘মেঘনা’ হবে কুমিল্লা বিভাগের নাম।

অনুষ্ঠানের শুরুতে কুমিল্লাকে বিভাগ হিসেবে ঘোষণার দাবি রাখেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার। তার দাবির সঙ্গে সহমত জানান অনুষ্ঠানে উপস্থিত জেলার সর্বস্তরের নেতা-কর্মীরাও।

তাদের দাবির পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী বলেন, বিভাগের ব্যাপারে আমি একটা সিদ্ধান্ত নিয়েছি। আমি দুটি বিভাগ বানাব দুটি নদীর নামে। একটি পদ্মা, একটি মেঘনা। এই দুই নামে দুটি বিভাগ করতে চাই।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর