chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে বিএসটিআই’র ল্যাব নির্মাণে সরকারের হস্তক্ষেপ চাইলেন মাহবুব

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে বিএসটিআই’র স্বয়ংসম্পূর্ণ ল্যাব না থাকায় ব্যবসায়ীদের ভোগান্তি পোহাতে হচ্ছে বলে জানিয়েছেন দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট মাহবুবুল আলম।

তিনি সংস্থাটির পরিধি বাড়াতে উন্নত মানের ল্যাব স্থাপনসহ নির্মাণাধীন নতুন ভবনের কাজ দ্রুত সম্পন্ন করতে সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকাল ১০টায় চট্টগ্রাম সার্কিট হাউসে বিশ্ব মান দিবসে আলোচনা সভার আয়োজন করে বিএসটিআই। দিবসটির এবারের প্রতিপাদ্য ছিল ‘সমন্বিত উদ্যোগে টেকসই উন্নত বিশ্ব বিনির্মাণে-মান।’ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে চেম্বারের প্রেসিডেন্ট এসব কথা বলেন।

মাহবুব বলেন, ব্যবসা-বাণিজ্যের প্রাণকেন্দ্র চট্টগ্রাম। এখান থেকে অধিকাংশ রাজস্ব সরকারের কোষাগারে জমা হয়। কিন্তু বিএসটিআই’র স্বয়ংসম্পূর্ণ ল্যাব না থাকায় অনেক পণ্যের লাইসেন্স পেতে ঢাকায় নমুনা পাঠাতে হয়। ব্যবসায়ীদের ভোগান্তিতে পড়তে হয়। দ্রুত লাইসেন্স পেতে চট্টগ্রামে দ্রুত স্বয়ং সম্পূর্ণ ল্যাব নির্মাণে সরকারের হস্তক্ষেপ জরুরি। পাশাপাশি যাদের লাইসেন্স নেই তাদেরকে লাইসেন্সের আওতায় এনে দুর্নীতি ও হয়রানিমুক্ত সেবা প্রদান করতে হবে।

বিএসটিআইয়ের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (মেট্টো) ও চট্টগ্রাম প্রধান মো. শওকত ওসমান আলোচনায় সভায় সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) ড. প্রকাশ কান্তি চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আ. স. ম জামশেদ খোন্দকার, কনজুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) চট্টগ্রামের সভাপতি এস.এম নাজের হোসাইন, দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ।

আরকে/এমআই

এই বিভাগের আরও খবর