chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ডিজেল-অকটেনের লিটারে ওজনে কম, গুনতে হলো জরিমানা

নিজস্ব প্রতিবেদক: ডিজেল ও অকটেনের লিটারে ওজনের পরিমাণ কম দেওয়ায় দুইটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা এবং ভেরিফিকেশন সনদ গ্রহণ না করায় তিনটি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে বিএসটিআই। একই সঙ্গে লাইসেন্স ব্যতীত বিস্কুট ও ড্রিংকিং পানীয় উৎপাদন করায় দুইটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুপুরে বাঁশখালী, চট্টগ্রাম ও বিএসটিআই বিভাগীয় অফিসের যৌথ সমন্বয়ে বাঁশখালীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিএসটিআই।

অভিযানের নেতৃত্বে দেন উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ মাজহারুল ইসলাম চৌধুরী এবং বিএসটিআই বিভাগীয় অফিসের মো. আশিকুজ্জামান, ফিল্ড অফিসার (সিএম) ও মো. মুকুল মৃধা পরিদর্শক (নগর)।

অভিযানে বিএসটিআই আইন ২০১৮ অনুযায়ী মেসার্স একতা বেকারি ও মেসার্স জান্নাত ড্রিংকিং ওয়াটার লাইসেন্স ব্যতীত বিস্কুট ও ড্রিংকিং পানীয় উৎপাদন করায় প্রত্যেককে ২৫ হাজার করে ৫০ হাজার টাকা জরিমানা করে।

অপরদিকে মেসার্স আল মদিনা ফিলিং স্টেশন অকটেনে প্রতি ৫ লিটারে ২৪০ মিলিলিটার ও ডিজেলে প্রতি ৯০ মিলিমিটার ওজনে কম দেওয়া্য় ৫০ হাজার টাকা জরিমানা করে।

একই অভিযানে মেসার্স স্বর্ণ মুকুট জুয়েলার্স, মেসার্স প্রিয়ন গোল্ড হাউস ও মেসার্স সুধির গিনি হাউসকে ভেরিফিকেশন সনদ গ্রহণ না করায় প্রত্যেককে ২০ হাজার করে ৬০ হাজার টাকা জরিমানা করে।

আরকে/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর