chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চসিকের অভিযান: ১৫ লাখ টাকা হোল্ডিং ট্যাক্স আদায়

নিজস্ব প্রতিবেদক: কালুরঘাট শিল্প এলাকার গোল্ডেন হাইট্স ইন্ডাষ্ট্রিজ লিঃসহ মোট আট প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বকেয়া হোল্ডিং ট্যাক্স বাবদ ১৫ লাখ টাকা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার নগরীর মোহরা ও কালুরঘাট শিল্প এলাকায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। আদালত পরিচালনা করেন সিটি কর্পোরেশনের স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস।

আদালত পরিচালনাকালে ম্যাজিস্ট্রেট চসিকে রাজস্ব সার্কেল-২ এর আওতাধীন কালুরঘাট শিল্প এলাকার গোল্ডেন হাইট্স ইন্ডাষ্ট্রিজ লিঃ থেকে ৪ লাখ ৯০ হাজার ও হাজী ছাবের আহমদ টিম্বার এন্ড কন্টেইনার ইয়ার্ড থেকে ২ লাখ ২৪ হাজার টাকা আদায় করেন।

তাছাড়া মোহরাস্থ কামাল বাজার এলাকায় ৬টি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে বকেয়া ট্রেড লাইসেন্স ফি বাবদ প্রতিটির কাছ থেকে ৫০ হাজার টাকা আদায়সহ মোট ৭ লাখ ৬৪ হাজার টাকা আদায় করা হয়।

অভিযানে ট্রেড লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনার দায়ে ৪টি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

সিটি কর্পোরেশনের বকেয়া হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায়কল্পে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন চসিকের স্পেসাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস।

অভিযানে ম্যাজিস্ট্রেটকে সহায়তা করেন সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর