chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিক্রিত ফ্ল্যাট পুনরায় বিক্রির অভিযোগ!

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম নগরীর লালখান বাজার ওয়াসার মোড় এলাকায় ‘ছালে আবু টাওয়ার’ বা ‘এস এ টাওয়ার’ নামের বহুতল ভবনে জায়গার মালিকপক্ষের বিরুদ্ধে ডেভেলাপার কোম্পানির মাধ্যমে বিক্রি করা ফ্ল্যাট পুনরায় বিক্রির অভিযোগ পাওয়া গেছে।

মালিকপক্ষ আইনি বিধান অনুযায়ী ডেভেলাপার কোম্পানিকে অবহিত না করে, একতরফাভাবে উভয়ের মধ্যে সম্পাদিত অ-প্রত্যাহারযোগ্য আম মোক্তারনামা ‘পাওয়ার অব অ্যাটনি বা ক্ষমতায়ন’ চুক্তি বাতিল করে এ ধরনের ফ্ল্যাট বিক্রির ঘোষণা দিয়েছে বলে জানা গেছে।

ডেভেলাপার কোম্পানি কেয়ারি লিমিটেডের কাছ থেকে বরাদ্দ পাওয়া ফ্ল্যাট মালিক অসীমা তালুকদারের মামলার অভিযোগ সূত্রে এসব তথ্য জানা যায়।

২০০৮ সালের ৩১ মার্চ এস  এ টাওয়ারের মালিকপক্ষ ছালে আহমদ ও মোহাম্মদ আবু গণির সঙ্গে কেয়ারি লিমিটেডের অ-প্রত্যাহারযোগ্য আম মোক্তারনামা চুক্তি সম্পাদিত হয়।

সূত্র মতে, ‘পাওয়ার অব অ্যাটনি বা ক্ষমতায়ন’ চুক্তি বাতিলের ক্ষেত্রে ধারাবাহিকভাবে তিনটি চিঠির মাধ্যমে অবহিতকরণ এবং পরবর্তীতে মালিকপক্ষ ও ডেভেলাপার কোম্পানির প্রতিনিধির মধ্যে বৈঠকে এ ব্যাপারে নিস্পত্তির বিধান রয়েছে।

২০১২ সালের জানুয়ারি মাসে অসীমা তালুকদার সিডিএর অনুমোদিত কেয়ারি সালেহ আবু টাওয়ারের তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম তলায় ফ্ল্যাট বরাদ্দ নেন কেয়ারি লিমিটেডের কাছ থেকে। তিনি নিয়ম অনুযায়ী এ সংক্রান্ত সব আর্থিক লেনদেন সম্পন্ন করেন ডেভেলাপার কোম্পানির সঙ্গে।

অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে ফ্ল্যাট মালিক অসীমা তালুকদার বলেন, তিন কোটি টাকার বেশি দিয়ে আমি কেয়ারি সালেহ আবু টাওয়ারের তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম তলায় ফ্ল্যাট বরাদ্দ নিয়েছি কেয়ারি লিমিটেডের কাছ থেকে।

নির্মাণ কাজ দ্রুত শেষ করার তাগিদে কেয়ারি লিমিটেড ২০১৫ সালের  ১২ সেপ্টেম্বর এক ক্ষমতায়ন পত্রের মাধ্যমে অসীমা তালুকদারকে তাদের পক্ষে ভবনের সুষ্ঠু ব্যবস্থাপনা, উন্নয়ন এবং প্রয়োজনীয় মামলা করার ক্ষমতা প্রয়োগ করেন।

কিন্ত‘ বিপত্তি বাধলো গেলো বছর অর্থাৎ ২০২০ সালের ডিসেম্বর মাসে। ফ্ল্যাটের মালিক অসীমা তালুকদার ওয়াসার মোড় দিয়ে যাওয়ার সময়ে দেখলেন, তাঁর ফ্ল্যাটের সীমানায় মালিকপক্ষ ফ্ল্যাট বিক্রির সাইনবোর্ড ঝুলিয়ে দিয়েছেন।

গত বছর অর্থাৎ ২০২০ সালের ৯ ডিসেম্বর অসীমা তাঁর আইনজীবীর মাধ্যমে ফ্ল্যাট বিক্রি থেকে বিরত থাকার জন্যে জায়গার মালিক পক্ষকে উকিল নোটিশ পাঠান এবং এরই ধারাবাহিকতায় চট্টগ্রামের দৈনিক আজাদী ও দৈনিক পূর্বকোণ পত্রিকায় এ সংক্রান্ত সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রকাশের ব্যবস্থা নেন।

কিন্ত‘ মালিকপক্ষ সেই নোটিশ গ্রহণ করেননি বলে অভিযোগ রয়েছে। এমনকি পত্রিকায় বিজ্ঞপ্তি ছাপা হওয়ার পর থেকে এখনো পর্যন্ত এ ব্যাপারে কারো কোনো আপত্তির দাবিও ওঠেনি।

অসীমা তালুকদারের অভিযোগ থেকে জানা যায়, গত বছরের ১৮ ডিসেম্বর তিনি নির্মাণাধীন ফ্ল্যাটের কাজে ওই বহুতল ভবন- এস এ টাওয়ারে উঠলে ভূমির মালিকেরা তাকে বাধা দেন এবং ভয়ভীতি হতার হুমকি, অশালীন ব্যবহার করে তাড়িয়ে দেন।

এ ঘটনায় তিনি গত বছরের ২৩ ডিসেম্বর চট্টগ্রামের চিফ ম্যাট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন।

এদিকে, অসীমা তালুকদার মালিকপক্ষের বেআইনি কার্যক্রম বন্ধ এবং তাঁর নিরাপত্তা চেয়ে গত ৫ জানুয়ারি চট্টগ্রাম মহানগর পুলিশের ডেপুটি কমিশনার-উত্তর বরাবরে আবেদন করে তাঁর সহযোগিতা কামনা করেন।

এ বিষয়ে খুলশী থানার ওসি শাহীনুজ্জামান বলেন, আমরা ঘটনার তদন্ত করে আদালতে একটি প্রতিবেদন জমা দিয়েছি।

এসএএস/

এই বিভাগের আরও খবর