chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মানবিক বিশ্ব প্রতিষ্ঠায় অবদান রাখবেন জো বাইডেন : ওবায়দুল কাদের

ডেস্ক নিউজ : যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বিশ্বশান্তি প্রতিষ্ঠার পাশাপাশি মানবিক ও সহানুভূতিশীল বিশ্ব প্রতিষ্ঠায় অবদান রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (০৯ নভেম্বর) তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

কাদের বলেন, বাংলাদেশের জনগণের সাথে আমেরিকার জনগণ এবং দু’দেশের সরকারের সম্পর্ক আরও নতুন উচ্চতা পাবে। রোহিঙ্গা প্রত্যাবাসন, জলবায়ু পরিবর্তন, জঙ্গিবাদ নির্মূলসহ অভিন্ন ইস্যুতে ভবিষ্যতে ঐক্যবদ্ধভাবে কাজ করার নতুন দিগন্ত উন্মোচন হবে।

আঞ্চলিক ইস্যু, বাণিজ্যিক সম্পর্ক এবং অভিবাসনের ক্ষেত্রে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ বরাবরের মতো জো বাইডেন সরকারের নিকট প্রাধান্য পাবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে থেকে নবনির্মিত প্রেসিডেন্ট বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

বিএনপি কঠোর সমালোচনা করে সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ মাইনাস কিংবা প্লাস ফর্মুলায় বিশ্বাসী নয় বলেই বেগম জিয়ার সাজা স্থগিত করে মানবিক ও রাজনৈতিক ঔদার্যের পরিচয় দিয়েছে। বিএনপির সংস্কৃতি জনমানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র, মিথ্যাচার আর নির্বাচনবিমুখতা। সরকার বিরাজনীতিকরণে বিশ্বাসী নয় বরং শক্তিশালী বিরোধীদল চায়।

আওয়ামী লীগ বন্দুকের নল উঁচিয়ে ক্ষমতায় আসেনি- দাবি করে কাদের বলেন, রাজনৈতিক প্রক্রিয়ার মধ্য দিয়েই জেল-জুলুম ও নির্যাতন সহ্য করে এবং জনগণের মন জয় করেই ক্ষমতায় এসেছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ পরমত সহিষ্ণুতায় বিশ্বাসী, তাই কাউকে বা কোনও দলকে নির্মূল করতে চায় না।

এএমএস/চখ

এই বিভাগের আরও খবর