chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নকল সুরক্ষা সামগ্রী বিক্রি, ৯ দোকানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক: নগরীতে গোলাম রসুল মার্কেটের অভিযান চালিয়ে অনুমোদানহীন নকল সুরক্ষা সামগ্রী মজুদ এবং বিক্রির  দায়ে ৯ দোকানকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। এ সময় স্টোরসমূহ হতে বিপুল পরিমানে নকল মাস্ক, পিপিই জব্দ করা হয়।

সোমবার (২০ জুলাই)  র‌্যাব-৭, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও ওষুধ প্রশাসনের সহায়তায় পরিচালিত ভ্রাম্যমান আদালতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান।

নকল সুরক্ষা সামগ্রী বিক্রি, ৯ দোকানকে জরিমানা

তিনি বলেন, আমাদের কাছে অভিযোগ ছিলো গোলাম রসুল মার্কেটে নকল মাস্ক, পিপিই ও হ্যান্ড স্যানিটাইজার বিক্রি হচ্ছে। র‌্যাব ও সিএমপির সহায়তায় আমরা ১০ টি দোকানে অভিযান পরিচালনা করি। যার মধ্যে ৯  টি দোকানে অভিযোগের সত্যতা পাওয়ায় প্রতিষ্ঠানগুলোকে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন,  মাস্ক, স্যানিটাইজারসহ সুরক্ষা সামগ্রী তৈরিতে ওষুধ প্রশাসন অধিদপ্তরের অনমোদন নিতে হয়। কিন্তু করোনাকালীন সময়ে এসবের তোয়াক্কা না করে নকল মাস্ক স্যানিটাইজার তৈরি করে আসছে। আমরা এসব নকল সুরক্ষা সামগ্রী  প্রস্তুতকারক প্রতিষ্ঠানের খোঁজ নিয়ে তাদের বিরুদ্ধে দ্রুত অভিযান পরিচালনা করব।

নকল সুরক্ষা সামগ্রী বিক্রি, ৯ দোকানকে জরিমানা

এ সময় নকল ও অনুমোদনহীন মাস্ক, পিপিই ও নকল হ্যান্ডসানিটাজার এর বিষয়টি ঔষধ প্রশাসনের সহকারী পরিচালক হোসেন মোহাম্মদ ইমরান পরীক্ষা করে সত্যতা পান। ৯ টি দোকানের অপরাধ আমলে নিয়ে ফোরকান স্টোরকে ৫ হাজার টাকা, নুরানী স্টোরকে ৫ হাজার টাকা, আকবর স্টোরকে ৫ হাজার টাকা, কারতুয়া স্টোরকে ৫ হাজার টাকা,আলিফ স্টোরকে ১০ হাজার টাকা, এন স্টোরকে ৫ হাজার টাকা, আল্লাহর দান স্টোরকে ১০ হাজার টাকা, আরমান স্টোরকে ১০ হাজার টাকা এবং জসিম স্টোরকে ৫ হাজার টাকা সহ মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মার্কেট কমিটির সদস্যদেরকে সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা করার জন্য নির্দেশনা দেওয়া হয়।

এই বিভাগের আরও খবর