chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাউজানে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন! পথে বসলো মৎস্য চাষী

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের রাউজানে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করেছেন দুর্বৃত্তরা। এতে প্রায় ৩ লাখ টাকার মাছ মারা গেছে।

আজ সোমবার (২০-জুলাই) এ ঘটনা ঘটে উপজেলার ৯নং পাহাড়তলী ইউনিয়নের ঊনসত্তর পাড়া এলাকার স্থানীয় একটি পুকুরে।

স্থানীয় লোকজন জানান, সকালে পুকুরে একটি-দুটি করে মরা মাছ ভেসে ওঠে। পরে দুপুর হতে হতে পুকুরের চার পাশে মরা মাছে সাদা হয়ে পড়ে। সরজমিনে গিয়ে দেখা যায়, পুকুরে মরা মাছ ভাসতে দেখে মাছ চাষী মো: সিরাজুল ইসলাম ও সজল বল নিয়ে আসেন বড় জাল। ৩টা থেকে বিকাল ৪ টা পযন্ত কয়েকবার বড় জাল টেনে মাছ আসলেও মাত্র কয়েকটি জালে আসা মাছ গুলো দেখা যাই সব মৃত।

জানা যায়, মো. সিরাজুল ইসলাম(৫৫) ও সজল বল(৪০) দুইজনে মিলে এলাকার স্থানীয় একটি পুকুরে দীর্ঘদিন যাবৎ মৎস্য চাষ করে জীবিকা নির্বাহ করে আসছেন। ভোররাতে কে বা কারা তাঁদের পুকুরে বিষ প্রয়োগ করে মাছ গুলো হত্যা করেছে।

এবিষয়ে ভুক্তভোগী ছেলে মো. আনোয়ার হোসেন বলেন, আমার বাবা ও সজল ভাই মিলে পুকুরটিতে মাছ চাষ করছেন অনেক দিন যাবৎ। যদিও আমি বাবার এসব মাছের পুকুর গুলো আমি দেখাশোনা করি। তিনি আরও বলেন, আমাদের পুকুরে শত্রুতামি করে সব মাছ হত্যা করা হয়েছে। এখন করোনার সময়ে আমাদের পথে বসা ছাড়া কোনো উপায় নেই। এসময় তাঁরা বলেন, এ ঘটনা কে বা কারা করেছেন সঠিক জানতে পারলে থানায় অভিযোগ দিব।

এসএএস/চখ

এই বিভাগের আরও খবর