chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আনোয়ারায় বিসমিল্লাহ ফুড প্রোডাক্টসে অভিযান, জরিমানা ৫০ হাজার

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় বিসমিল্লাহ ফুড প্রোডাক্টস বেকারিতে অভিযান চালিয়ে অনুমোদনহীন ক্ষতিকর কেমিক্যাল মিশ্রিত খাদ্য তৈরি করে বাজারজাত করায় ১০০ কেজি বিস্কুট, রুটি, জব্দ ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার বটতলী ইউনিয়নের কালা গাজীপাড়া এলাকায় আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশতিয়াক ইমনের নেতৃত্বে ও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) সহায়তায় এ অভিযান চালানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক ইমন বলেন, বটতলী ইউনিয়নের কালা গাজীপাড়া এলাকায় বিসমিল্লাহ ফুড প্রোডাক্টস নামের প্রতিষ্ঠানে বিএসটিআইয়ের অনুমোদনহীন ক্ষতিকর কেমিক্যাল মিশ্রিত বিস্কুট, রুটি, কেক তৈরি করে বাজারজাত করার প্রমাণ পাওয়া যায়।

তিনি আরো বলেন, প্রতিষ্ঠানের ম্যানেজার বি-বাড়িয়ার নবী নগর বিদ্যাকোট এলাকার মতিন মিয়ার ছেলে মোঃ এরশাদের (৩৫) উপস্থিতিতে ১০০ কেজি বিস্কুট, রুটি, জব্দ করা হয় ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দকৃত পণ্যগুলো মৎসচাষীদের মাঝে বিতরণ করা হয়।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) কর্মকর্তা ফারহানা জাহান পারুল, প্রকৌশলী জিল্লুর রহমান।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর