chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শহিদ দিবসে চবিতে বই বিনিময় উৎসব

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২১শে ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত হয়েছে বই বিনিময় উৎসব।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল ১০টা বিকাল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সামাজিক সংগঠন উদ্দীপ্ত বাংলাদেশ’র উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় এ উৎসব।

শহীদ মিনারে ফুল দিতে আসা অসংখ্য শিক্ষার্থীকে বই বিনিময় উৎসবে অংশগ্রহণ করতে দেখা যায়। উৎসবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা প্রায় ১৫ হাজার বই বিনিময় করেন। বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষকও এসময় তাদের পছন্দের বই বিনিময় করেন। আয়োজকদের তথ্যমতে, তাদের সংগ্রহে ছিল চার হাজার বই।

উদ্দীপ্ত বাংলাদেশের স্বেচ্ছাসেবক শাহরিয়ার মুনিম সাবিত বলেন, এটি চতুর্থবারের মতো উদ্দীপ্ত বাংলাদেশের বই বিনিময় উৎসব। আমরা অনলাইনে এর প্রচারণা চালাই। খুব বেশি সাড়া পেয়েছি। অনেকেই বই পড়তে ইচ্ছুক। কিন্তু টাকার অভাবে চাহিদামতো বই কিনতে পারেন না। এ উৎসব তাদের জন্য বইয়ের দ্বার উন্মুক্ত করবে।

উদ্দীপ্ত বাংলাদেশের সভাপতি হাসিবুল খান বলেন, উদ্দীপ্ত বাংলাদেশ সবসময়ই সৃজনশীল কর্মসূচির আয়োজন করে আসছে। ভাষা দিবসে বই বিনিময় উৎসব তারই অংশটি।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর