chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অনিরাপদ হয়ে উঠেছে চট্টগ্রামের বইমেলা

চট্টগ্রামের সিআরবির শিরীষতলায় চলমান অমর একুশে বইমেলা দিন দিন অনিরাপদ হয়ে উঠছে । একাধিক ছিনতাইয়ের ঘটনার শিকার হয়েছেন মেলা সংশ্লিষ্টরা। যদিও মেলার নিরাপত্তার বিষয়টিকে গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে বলে দাবি করেছে পুলিশ।

মোহাম্মদ সালাউদ্দিন নামে এক বিক্রয় প্রতিনিধি জানান, গেল শনিবার (১০ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে চট্টগ্রামের সিআরবির শিরীষতলার বইমেলা থেকে বাসায় ফিরছিলেন তিনি। মেলা চত্বর থেকে কয়েকশ গজ এগোতেই কয়েকজন তাঁর গতিরোধ করে মারধর করে এবং নগদ টাকা ছিনিয়ে নেয়। এরপর মেলায় যাওয়া বাদ দেন রাশেদ।

২৪ ঘন্টা না পেরতেই ছিনতাইকারীর কবলে পড়েন আরেক পাঠক। এসব ঘটনায় ক্রমশ আতঙ্কিত হয়ে পড়েছেন মেলার সঙ্গে জড়িত লোকজন। তারা বলছেন, মেলার নিরাপত্তা আগের চেয়ে কমে গেছে।

এক  পাঠক বলেন, বইমেলায় আসা-যাওয়ার পথ যদি সুগম ও নিরাপদ না হয়, তাহলে তো মেলায় আসা কঠিন হয়ে যাবে।

চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের সভাপতি সাহাব উদ্দীন হাসান বাবু জানান,  মেলার নিরাপত্তা রক্ষায় যথাযথ পদক্ষেপ গ্রহণের কথা  আইনশৃঙ্খলা বাহিনীকে  জানিয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-পুলিশ কমিশনার মোস্তাফিজুর রহমান টেলিফোনে জানান, বইমেলায় আগতদের নিরাপত্তায় গুরুত্ব দেওয়া হচ্ছে। কয়েকজন অপরাধীকে চিহ্নিত করে তাদের ধরতে অভিযান চলছে।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর