chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে নারীর আপত্তিকর ভিডিও ভাইরালের হুমকি,চাচাত ভাই আটক

নগরীর চান্দগাঁও থানাধীন এক নারীর আপত্তিকর ভিডিও তার স্বামী ও ভুক্তভোগী নারীর ফেসবুক মেসেঞ্জারে পাঠিয়ে ব্ল্যাকমেইল করার অভিযোগে এক যুবক আটক। গ্রেপ্তার যুবকের নাম এস এম আতিক শাহরিয়ার (১৯)। তিনি চট্টগ্রামের একটি কলেজ থেকে এইচএসসি পাস করেছে। নগরীর চান্দগাঁও থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রবিবার (১১ ফেব্রুয়ারি) পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগ তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেফতার এস এম আতিক শাহরিয়ার ভুক্তভোগী নারীর আপন চাচাতো ভাই।

কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-পুলিশ কমিশনার আসিফ মহিউদ্দীন জানান। সোশ্যাল মিডিয়ায় ফেইক ফেসবুক আইডি থেকে ভুক্তভোগী নারীর প্রবাসী স্বামী এবং ভুক্তভোগী নারীর ফেসবুক মেসেঞ্জারে ব্যক্তিগত নগ্ন ছবি/ভিডিও প্রেরণ পূর্বক অজ্ঞাতনামা ব্যক্তি একটি বিকাশ নাম্বার প্রেরণ করে ৩০ হাজার টাকা দাবি করে।

টাকা না দিলে স্পর্শকাতর নগ্ন ছবি/ভিডিও ভুক্তভোগী নারীর আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবের নিকট এবং সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করার হুমকি প্রদান করে। এতে ভুক্তভোগী নারী মানসিকভাবে বিপর্যস্ত হয়ে এ সংক্রান্তে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের চান্দগাঁও থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

পরবর্তীতে এই বিষয়ে সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগের সাইবার ক্রাইম ইউনিট ঘটনাটির ছায়া অনুসন্ধান শুরু করে।
ভুক্তভোগী নারীর তথ্য অনুযায়ী তার আপন চাচাতো ভাই এস এম আতিক শাহরিয়ারকে জিজ্ঞাসাবাদ ও তার ডিভাইস পর্যালোচনা করে তার ফেইক ফেসবুক আইডিটি লগইন অবস্থায় পাওয়া যায় এবং একই ডিভাইসের গ্যালারিতে ভুক্তভোগী নারীর স্বামীকে প্রেরিত ভুক্তভোগী নারীর স্পর্শকাতর নগ্ন ছবি পাওয়া যায়।

গ্রেফতার এস এম আতিক শাহরিয়ারকে জিজ্ঞাসাবাদে জানা যায়, ভুক্তভোগী নারীর ব্যবহৃত একটি পুরোনো স্মার্ট ফোন থেকে সে ভুক্তভোগীর কিছু ব্যক্তিগত নগ্ন ছবি/ভিডিও পায়। পরবর্তীতে অসৎ উদ্দেশ্যে সে ফেইক ফেসবুক আইডি তৈরি করেউক্ত নগ্ন ছবি/ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি প্রদান পূর্বক একটি বিকাশ নাম্বার প্রেরণ করে ভিকটিমের পরিবারের লোকজনের কাছে ৩০ হাজার টাকা দাবী করে।

এজাহারের প্রেক্ষিতে সিএমপি’র চান্দগাঁও থানায় ২০১২ সালের পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে ০১ টি নিয়মিত মামলা রুজু হয়েছে। এবংঅভিযুক্তকে আদালতে সোপর্দ করা হয়েছে।

মোহভ/চখ

এই বিভাগের আরও খবর