chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলাদেশি প্রবাসীদের জন্য ৩৩ কোটি টাকা ক্ষতিপূরণ পাঠাল সৌদি

আন্তর্জাতিক অভিবাসী দিবসে বাংলাদেশি প্রবাসীদের জন্য ঢাকার ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডে তিন মিলিয়ন মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় ৩২ কোটি ৮৮ লাখ ২২ হাজার ৮০০ টাকা) ক্ষতিপূরণ পাঠিয়েছে সৌদি আরব।

বৃহস্প‌তিবার (২১ ডিসেম্বর) রিয়া‌দের বাংলা‌দেশ দূতাবাস এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানিয়েছে।

দূতাবাস জানায়, সৌদি আরবে নভেম্বর মাসের বিভিন্ন সময়ে মৃত্যুবরণ করা ৬৫ জন বাংলাদেশি কর্মীর বকেয়া পাওনা, মৃত্যুজনিত ক্ষতিপূরণ ও ব্লাড মানি হিসেবে আদায়কৃত দুই দশমিক নয় মিলিয়ন মার্কিন ডলার ঢাকার ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের ডেথ কম‌পেন‌সেশান ফান্ডে প্রেরণ করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, সৌদিতে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর নির্দেশে দূতাবাসের শ্রমকল্যাণ উইং সৌদির মৃত বাংলাদেশিদের বকেয়া বেতন, সার্ভিস বেনিফিট, দুর্ঘটনাজনিত ক্ষতিপূরণ আদায় জোরদার কার্যক্রম শুরু করেছে। মৃত বাংলাদেশিদের বকেয়া বেতন,সার্ভিস বেনিফিট, দুর্ঘটনাজনিত ক্ষতিপূরণ আদায় আরো দ্রুততর করতে ইতোমধ্যে দুটি সৌদি ল’ফার্ম নিয়োগ দেওয়া হয়েছে।

এ ছাড়া বকেয়া বেতন, সার্ভিস বেনিফিট, দুর্ঘটনাজনিত ক্ষতিপূরণ আদায় এবং তা বাংলাদেশে প্রেরণ করায় নিহতদের পরিবারের পক্ষ থেকে রাষ্ট্রদূতের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

 

 

 

জয়/চখ

এই বিভাগের আরও খবর