chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড়ের আঘাত, ৬ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের বেশ কিছু অংশে ঘূর্ণিঝড়ের আঘাতে কমপক্ষে ৬ জন নিহত হয়েছে।

স্থানীয় সময় শনিবার (৯ ডিসেম্বর) ঘূর্ণিঝড়টি আঘাত হানে। টেনেসির রাজধানী নাশভিলের উত্তরাঞ্চলীয় শহরতলীতে তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া বাকি তিনজনের মধ্যে দুজন প্রাপ্ত বয়স্ক এবং এক শিশুর মৃত্যু হয়েছে ক্লার্ক্সভিলে শহরে।

শহরের মেয়র জো পিটস জরুরি অবস্থা জারি করেছেন। একই সঙ্গে সেখানে রবিবার পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে। জো পিটস বলেন, এটি একটি বিধ্বংসী পরিস্থিতি। যারা প্রিয়জনদের হারিয়েছেন তাদের পরিবারের জন্য আমাদের হৃদয় ব্যথিত। যে কোনো পরিস্থিতিতে লোকজনের পাশে থাকার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

এদিকে মন্টগোমেরি কাউন্টি সরকার বলছে, ঘূর্ণিঝড়ের পর আশেপাশের এলাকা থেকে আরও ২৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা ঘূর্ণিঝড়ের কারণে বিভিন্ন দুর্ঘটনায় আহত হয়েছেন।

কাউন্টির মেয়ার ওয়েম গোল্ডিং বলেন, এটা আমাদের কমিউনিটির জন্য একটি দুঃখজনক দিন। যারা অসুস্থ এবং যারা প্রিয়জন বা স্বজন হারিয়েছে এবং বাড়ি-ঘর হারিয়েছে তাদের জন্য আমাদের প্রার্থনা রইল।

ঘুর্ণিঝড়ের কারণে প্রায় ৬০ হাজার মানুষ বিদ্যুৎবিচ্ছিন্ন অবস্থায় দিন কাটাচ্ছে। ন্যাশনাল ওয়েদার সার্ভিস জানিয়েছে, শনিবার টেনেসিতে ঘূর্ণিঝড়ের একাধিক সতর্কতা জারি করা হয়েছে।

 

 

তাসু/চখ

 

এই বিভাগের আরও খবর