chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ৭ ইউএনওর রদবদলের তালিকা চূড়ান্ত

চট্টগ্রামের ৭ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) রদবদলের তালিকা চূড়ান্ত করে নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনা অনুযায়ী বিভাগীয় কমিশনার কার্যালয় থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বর্তমানে উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও) যে নির্বাচনী এলাকায় রয়েছেন, সেখান থেকে সরিয়ে একই জেলায় অন্য আসনের উপজেলায় বদলি করা হচ্ছে।

ইসির নির্দেশনা অনুযায়ী ইউএনও যারা ৬ মাসের বেশি দায়িত্ব পালন করেছেন তাদের নাম-তালিকা বাছাই করার। এতে চট্টগ্রামের ১৫ উপজেলার মধ্যে কর্মস্থল ছাড়তে হচ্ছে অন্তত ৭ ইউএনওর।

এরপর কাকে কোন জায়গায় পদায়ন করা যেতে পারে, সেই প্রস্তাব করে বিভাগীয় কমিশনার কার্যালয় থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। পরবর্তীতে জনপ্রশাসন মন্ত্রণালয় যাচাই-বাছাই করে এটি ইসিতে পাঠাবে। ইসির অনুমোদনের পর বদলির আদেশ জারি করা হবে।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের সচিব মো. আরিফুর রহমান বলেন, যারা এক বছরের বেশি সময় ইউএনও হিসেবে কর্মস্থলে আছেন তাদের তালিকা করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে তালিকা চূড়ান্ত করে ইসির কাছে পাঠানো হবে। এরপর বদলির আদেশ আসবে।

এই চূড়ান্ত তালিকার সাত উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও) হলেন- সন্দ্বীপের সম্রাট খীসা, রাঙ্গুনিয়ার আতাউল গনি ওসমানী, পটিয়ার মোহাম্মদ আতিকুল মামুন, রাউজানের আবদুস সামাদ শিকদার, বোয়ালখালীর মোহাম্মদ মামুন, কর্ণফুলীর মো. মামুনুর রশীদ, মিরসরাইয়ের মাহফুজা জেরিন।

জানা যায়, দ্বীপ উপজেলা সন্দ্বীপের ইউএনও সম্রাট খীসা ২০২১ সালের ৩০ ডিসেম্বর যোগদান করেন সন্দ্বীপে। এরপর রাঙ্গুনিয়ার আতাউল গনি ওসমানী, পটিয়ার মোহাম্মদ আতিকুল মামুন, রাউজানের আবদুস সামাদ শিকদার, বোয়ালখালীর মোহাম্মদ মামুন, কর্ণফুলীর মো. মামুনুর রশীদ, মিরসরাইয়ের মাহফুজা জেরিন ২০২২ সালের মে, জুন ও অক্টোবর, ডিসেম্বর মাস নাগাদ এসব উপজেলার দায়িত্বভার গ্রহণ করেন। সে হিসেবে তাদের কারও এক বছরের বেশি, কারও এক বছর পূর্ণ হয়েছে।

বাকি ৮ উপজেলা সাতকানিয়া, সীতাকুণ্ড, হাটহাজারী, আনোয়ারা, ফটিকছড়ি, লোহাগাড়া, বাঁশখালী ও চন্দনাইশের উপজেলা নির্বাহী কর্মকর্তাদের যোগদান চলতি বছরের ৩১ জানুয়ারি থেকে ১৪ নভেম্বরের মধ্যে রয়েছে। ইসির চাওয়া অনুযায়ী তারা বদলি নাও হতে পারেন।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর