chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মনোনয়ন বৈধ ১৭ প্রার্থীর, বাতিল ৭ জনের

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৮ আসনে মনোনয়ন ফরম দাখিল করা ১৫ প্রার্থীর মধ্যে ১১ জনের মনোনয়ন বৈধ বলে বিবেচিত হয়েছে। বিভিন্ন কারণ দেখিয়ে বাকি ৪ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। এদিকে ঢাকা-৩ আসন থেকে দাখিল করা ৯টি মনোনয়ন থেকে বিভিন্ন কারণে বাদ পড়েছেন ৩ জন। আওয়ামী লীগের প্রার্থী নসরুল হামিদ বিপুসহ ৬ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে মনোনয়ন যাচাই-বাছাই করে ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসার মো. সাবিরুল ইসলাম এবং ঢাকা জেলার রিটানিং অফিসার ও জেলা প্রশাসক আনিছুর রহমান যাচাই-বাচাই শেষে এ ঘোষণা দেন।

তবে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা আগামী ৫ থেকে ৯ ডিসেম্বর প্রার্থীতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। ১০ থেকে ১৫ ডিসেম্বর আপিলের শুনানি করবে নির্বাচন কমিশন।

ঢাকা-৮ আসনে মনোনয়ন বৈধ হওয়া প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম, তৃণমুল বিএনপির এম এ ইউসুফ, মুক্তিজোটের মো. রাসেল কবির, জাকের পার্টির মোহাম্মদ নজরুল ইসলাম লিটন ,গণতন্ত্রী পার্টির শাহাদাৎ হোসেন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মুহামম্দ মোস্তাফিজুর রহমান, বিএনএফ মনোনীত প্রার্থী মো. সাইফুল ইসলাম, এনপিপির আবুল কালাম জুয়েল, বি. এস. পির খন্দকার এনামুল নাছির, জাতীয় পার্টির মোহম্মদ জুবের আলম খান, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের এস এম সারোয়ার।

ঋণ খেলাপির অভিযোগে জাতীয় পার্টির প্রার্থী মো. মুহিবুল্লাহ, স্বতন্ত্র প্রার্থী ফরিদা আক্তার এক শতাংশ সমর্থন সূচক ভোটারের কম সংখ্যক দেখানো, ইসলামী ঐক্যজোটের প্রার্থী আবু নোমান মোহাম্মদ জিয়াউল হক মজুমদার আয়কর রিটার্ন দাখিল না করা এবং রাজনৈতিক দলের মনোনয়নে দলের নাম ব্যবহার না করায় প্রার্থীরা বাতিল করা হয়েছে৷

এছাড়া স্বতন্ত্র প্রার্থী তাজুল ইসলাম মজুমদার এক শতাংশ সমর্থন না দেখানো, হলফনামা এবং আয়কর রিটার্ন দাখিল না করায় মনোনয়ন বাতিল করা হয়েছে।

 

মআ/চখ

 

এই বিভাগের আরও খবর