chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইসরায়েলে ড্রোন হামলা ইয়েমেনের হুথি বিদ্রোহীগোষ্ঠীর

ইসরায়েলের দক্ষিণে লোহিত সাগরের তীরে অবস্থিত শহর ইলাতে মঙ্গলবার (৩১ অক্টোবর) ড্রোন হামলা চালিয়েছে ইরান সমর্থিত ইয়েমেনের বিদ্রোহীগোষ্ঠী হুথি

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের হামলার প্রতিশোধে এই ড্রোন হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে হুথি বিদ্রোহীরা।

ইয়েমেনের হুথি নেতৃত্বাধীন সরকারের প্রধানমন্ত্রী আব্দুল আজিজ বিন হাবতৌর ইসরায়েলে হুথিদের ড্রোন হামলার তথ্য নিশ্চিত করে বলেন, ইসরায়েলে হামলাকৃত সকল ড্রোন ইয়েমেনের।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) ইসরায়েলের দক্ষিণের লোহিত সাগর তীরবর্তী শহর ইলাতের আকাশে ড্রোন শনাক্ত হয়েছে বলে জানায়। পরে শহরের বাসিন্দাদের সতর্ক করতে বিমান হামলার সাইরেন বাজানো হয়।

এর আগে, ইসরায়েলের গণমাধ্যমের খবরে ইলাত শহরের আকাশে একটি ড্রোনের দেখা যায় বলে জানানো হয়। এতে বলা হয়, এই ড্রোনটির সম্ভাব্য ইয়েমেন থেকে এসেছে বলে ধারণা করা হচ্ছে। তবে শহরে আঘাত হানার আগেই লোহিত সাগরে সেটি বিধ্বস্ত করেছে ইসরায়েলি যুদ্ধবিমান।

ইসরায়েলের দক্ষিণাঞ্চলে ফিলিস্তিনের হামাসের হামলা এবং উত্তরাঞ্চলে ইরাকের হিজবুল্লাহর হামলায় বসতভিটাহীন ইসরায়েলিদের ওই শহরটিতে সরিয়ে নেওয়া হয়েছে।

ইসরায়েল এই ড্রোন হামলার ঘটনা তদন্ত শুরু করেছে বলে জানিয়েছে। গত দুই সপ্তাহ ধরেই ইসরায়েলে ড্রোন এবং ক্ষেপণাস্ত্র হামলার চেষ্টা করেছে ইয়েমেনের হুথি বিদ্রোহীগোষ্ঠী। হামাসের সাথে ইসরায়েলের যুদ্ধ শুরু হওয়ার পর থেকে প্রায়ই হামলার চেষ্টা করেছে হুথিরা। ইতিমধ্যে তাদের ছোড়া কয়েকটি ক্ষেপণাস্ত্র এবং ড্রোনে গুলি চালিয়ে ভূপাতিত করা হয়েছে বলে জানিয়েছে ইসরায়েল।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর