chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভারতের বিপক্ষে নিউজিল্যান্ডের ২৭৩ রান সংগ্রহ

আইসিসি ২০২৩ ক্রিকেট বিশ্বকাপের রবিবার (২২ অক্টোবর) ধর্মশালার এইচপিসিএ স্টেডিয়ামে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয় শীর্ষ দুই স্থানে থাকা ভারত ও নিউজিল্যান্ড। স্বাগতিক ভারতের কাছে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে কিউইরা। ড্যারিল মিচেলের শতকে নির্ধারিত ৫০ ওভারে উইকেট সব হারিয়ে ভারতকে ২৭৩ রানের লক্ষ্য ছুড়ে দেয় নিউজিল্যান্ড।

কিউইদের হয়ে ইনিংস ওপেনিং করেন উইল ইয়ং ও ডেভন কনওয়ে। শুরুতেই কনওয়েকে ফিরান ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ। চতুর্থ ওভারে সিরাজের বলে শ্রেয়স আইয়ারের হাতে ক্যাচ তুলে দেন তিনি। উইল ইয়ংও ১৭ রানে করে বোল্ড হন শামির বলে।

১৯ রানে দুই উইকেট হারানোর পর দলকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যান রাচিন রবীন্দ্র ও ড্যারিল মিচেল। অনবদ্য ব্যাটিংয়ে দুইজনই আর্ধশতক পূরণ করে যথাক্রমে ৫৬ ও ৬০ বলে।

রাচিন ও মিচেলের জুটিতে সাড়ে তিনশত রানের সংগ্রহ দেখছিল কিউইরা। কিন্তু তখনই মোহাম্মদ শামির বলে ৭৫ রান করে রাচিন সাজঘরে ফিরলে ভেঙে যায় দুজনের ১৫৯ রানের জুটি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় কিউই ব্যাটাররা।

ব্লাকক্যাপস অধিনায়ক টম ল্যাথাম ৫ রানে উইকেট হারান। ২৩ রান করে প্যাভিলিয়নে ফিরেন গ্লেন ফিলিপস। চাপম্যান ফেরেন ৬ রান করে। মিচেল স্যান্টনার ১ রান করলেও রানের খাতা খুলতে পারেননি ম্যাট হেনরি।

অন্যাপ্রান্তে ব্যাটারদের আসা যাওয়া চলতে থাকলেও একপ্রান্ত আগলে রেখে দুর্দান্ত শতক তুলে নেন ড্যারিল মিচেল। ১০০ বলে শতকের ঘরে পৌঁছান কিউই ব্যাটসম্যান মিচেল। ড্যারিল মিচেলের ক্যারিয়ার সেরা ১৩০ রানের উপর ভর করেই ২৭৩ রানের লক্ষ্য ছুড়ে দের স্বাগতিক ভারতকে কিউইরা।

ভারতের বোলারদের মধ্যে সর্বোচ্চ ৫ উইকেট করেন মোহাম্মদ শামি। এছাড়া কুলদীপ যাদব দুটি এবং জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ একটি করে উইকেট নেন।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর