chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শেখ রাসেল সত্যিকার অর্থেই একজন প্রতিভাবান রাষ্ট্রনায়ক হতেন: নাছির

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সেই দিনের শিশু শেখ রাসেল সত্যিকার অর্থেই একজন প্রতিভাবান রাষ্ট্রনায়ক হতে পারতেন। কিন্তু ১৯৭৫- এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সকল সদ্যসকে নির্বিচারে হত্যার সময় শিশু রাসেল মনে করেছিলেন তাঁকে হয়তো হত্যা করা হবে না।

কিন্তু ১৫ আগস্টের ঘাতকেরা তাকেও নৃশংসভাবে হত্যা করে অসভ্যতার এক নজির স্থাপন করেছে ।

বুধবার (১৮ অক্টোবর) সকালে নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে শহীদ শিশু শেখ রাসেলের ৬০তম জন্মদিনের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সেই ঘাতকদের দল বিএনপি-জামায়াত আবার মাঠে নেমেছে নির্বাচন বানচাল করার জন্য। একটি অসাংবিধানিক ও গণবিরোধী সরকার প্রতিষ্ঠা করার অপতৎপরতা শুরু করে দিয়েছে। এদের মহাগুরু ড. ইউনূস ইসরায়েলকে ১০০ কোটি টাকা দিয়ে সহায়তা করছেন। আমরা দেশের জনগণকে ভালোবাসি, মানবতাকে ভালোবাসি, আমরা তাদের মানবতাবিরোধী অপশক্তির ছায়া মুছে দিব।

সভায় মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর প্রিয় দার্শনিক বার্ট্রান্ড রাসেলের নামানুসারে কনিষ্ঠ পুত্রের নাম রেখেছিলেন শেখ রাসেল। সেই শেখ রাসেলকে মায়ের বুকে ফিরিয়ে দেওয়ার নাম করে যারা খুন করেছে তারা এখন আশ্রয় পাচ্ছে পশ্চিমা সভ্য দেশে। এই সভ্য দেশগুলোর অসভ্য হামলায় ফিলিস্তিনের পবিত্র ভূমি রক্ত রঞ্জিত। এখানে অনেক রাসেল প্রতিদিন নিহত হচ্ছে। এই হত্যাকারীদের আশীর্বাদ নিয়ে যারা ক্ষমতায় যেতে চায় তারা আবারও অসংখ্য রাসেলকে হত্যা করবে। এদের প্রতিরোধে আওয়ামী লীগ আগামী নির্বাচন পর্যন্ত মাঠে আছে। আমরা শান্তি চাই, কোনও সংঘাত চাই না। শান্তি বিনাশকারী অশুভ শক্তির বিরুদ্ধে লড়াই চাই। তাহলেই শেখ রাসেলের আত্মা শান্তি পাবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, হাজী মোহাম্মদ হোসেন, হাজী আবু তাহের, শহিদুল আলম, নির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, ওয়ার্ড আওয়ামী লীগের সুলতান নাছির উদ্দিন, আতিকুর রহমান, মোজাহেরুল ইসলাম চৌধুরী, সাইফুল আলম বাবু, লুৎফুল হক খুশি।

সভামঞ্চে উপস্থিত ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এহসানুল হায়দর চৌধুরী বাবুল, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা শফর আলী, নোমান আল মাহমুদ এমপি, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সৈয়দ হাসান মাহমুদ শমসের, জুবাইদা নার্গিস খান, আবুল মনসুর, পিয়ার মোহাম্মদ, বখতিয়ার উদ্দিন খান, ড. নিছার উদ্দিন আহমদ মনজু, মোহব্বত আলী খান প্রমুখ।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর