chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

লাগামহীন কাঁচা বাজার, বেড়েছে সবধরনের সবজির দাম

নানা অজুহাত বেড়েছে সবধরনের সবজির দাম।গত সপ্তাহের তুলনায় সবজিভেদে কেজিতে দাম বেড়েছে ৫–১০ টাকা।ক্রেতারা বলছেন ‘সিন্ডিকেটের কারসাজি’ করে দাম বাড়িয়েছে অন্যদিকে ব্যবসায়ীরা বলছেন, বাজারে সরবরাহ কম, তাই দাম বেশি।

নগরীর চকবাজার কাঁচা বাজার ঘুরে দেখা গেছে, টমেটো ১২০ থেকে ১৩০ টাকা কেজি, কাঁচা মরিচ ১২০ টাকা, আলু ৪৫ টাকা, করলা ৭০ থেকে ৮০ টাকা, মূলা ৫০ টাকা, ঢেঁড়শ ৫০ থেকে ৬০ টাকা, পেঁপে ৪০ টাকা, ফুলকপি ৫০ টাকা, বরবটি ৮০ টাকা, চিচিঙ্গা ৫০ থেকে ৬০ , ঝিঙ্গা ১০০ টাকা, বেগুন ৬০ থেকে ৭০ টাকা, পটল ৬০ টাকা, মিষ্টি কুমড়া ৫০ টাকা, লাউ ৫০ টাকা ও কচুর ছড়া ৭০ টাকায় বিক্রি হচ্ছে।

বাজারে কেজিপ্রতি ১০ টাকা বেড়ে ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৭০ টাকায়। অথচ এই ব্রয়লার মুরগি গত সপ্তাহে ছিল ১৫৫ থেকে ১৬০ টাকা। তারও আগে দাম ঠেকেছিল ১৯০ টাকা পর্যন্ত। প্রতিকেজি সোনালী মুরগি ৩২০ টাকা, লেয়ার ৩৫০ টাকা এবং দেশি মুরগি ৫৫০ টাকায় বিক্রি হচ্ছে।

হাড়ছাড়া গরুর মাংস বিক্রি হচ্ছে ৯০০ টাকা আর হাড়বিহীন মাংস  ৯৫০ টাকা কেজি দরে। ছাগলের মাংস বিক্রি হচ্ছে ১ হাজার থেকে ১১০০ টাকা কেজি দরে।

স্বস্তি নেই মাছের বাজারেও গরীবের আমিষ হিসেবে খ্যাত পাঙ্গাস বিক্রি হচ্ছে ২০০ থেকে ২২০ টাকা কেজি। বড় ও মাঝারি তেলাপিয়া ২৬০ টাকা থেকে ২৮০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। রুই-কাতলার ৩৬০ থেকে ৩৭০ টাকা কেজি, লইট্টা ১৩০ থেকে ১৫০ টাকা, ছোট চিংড়ি ৪৮০ থেকে ৫৫০ কেজি, বড় চিংড়ি ৭০০ থেকে ৮০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এক কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ১ হাজার ৪০০ থেকে ১ হাজার ৬০০ টাকায়, পাবদা ৪৫০ টাকা, রূপচাদা (বড়) ১ হাজার, রূপচাদা (ছোট) ৮০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

চকবাজার কাঁচা বাজারের ব্যবসায়ী ফারুক বলেন, বাজারে সরবরাহ বেশি থাকলে এবং আমাদের কেনা কম পড়লে কম দামে বিক্রি করা যায়।কিন্তু আমরা বাড়তি দাম দিয়ে কিনছি, তাই খুচরাতেও বাড়তি দরে বিক্রি করতে হচ্ছে।

 

চখ/এআর

এই বিভাগের আরও খবর