chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন

কর্ণফুলী থানার ইয়াবার মামলায় ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৩ আগস্ট) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞাঁর আদালত এ রায় দেন।

আসামিরা হলেন, কক্সবাজার জেলার চকরিয়া থানার পশ্চিম বড় বেওলা ইউনিয়নের দরবেশকাটা মজিদের পাড়ার মো.বাবুলের ছেলে মো.রিফাত (২০) ও একই এলাকার পূর্ব পাড়া চৌকিদার আব্দুর শুক্কুরের বাড়ির আব্দুর শুক্কুর চৌকিদারের স্ত্রী শাহিদা বেগম (৪২)।

মামলার নথি থেকে জানা যায়, ২০২০ সালের ২০ নভেম্বর কর্ণফুলী থানার রাঙ্গাদিয়া সিইউএফএল ১৫ নম্বর ঘাট রোড থেকে গোপন সংবাদের ভিত্তিতে মো.রিফাত ও শাহিদা বেগমকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ডবলমুরিং সার্কেল। এ সময় রিফাতের হাতে পলিতিনের ব্যাগ থেকে ১০ হাজার পিস ইয়াবা ও শাহিদা বেগমের হাতে থাকা ভ্যানিটি ব্যাগ থেকে ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন ডবলমুরিং সার্কেলের পরিদর্শক লোকাশীষ চাকমা বাদী হয়ে কর্ণফুলী থানায় মামলা করেন। আসামি বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হলে ২০২১ সালের ১ ডিসেম্বর আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়। নয় জন সাক্ষীর মধ্যে আটজন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত রায় দিয়েছেন।

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. নোমান চৌধুরী বলেন, মাদক মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত দুইজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দিয়েছেন। রায়ের সময় আসামি শাহিদা বেগম আদালতে উপস্থিত ছিলেন। তাকে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে। আসামি রিফাত জামিনে গিয়ে পলাতক রয়েছে। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।

এই বিভাগের আরও খবর